ফেসবুকে কেউ আপনাকে আনফ্রেন্ড করলে জানিয়ে দেবে অ্যাপ

0
50

আপনার কি ফেসবুকে ফ্রেন্ডসংখ্যা কমছে এবং এর উত্তর খুঁজে পাচ্ছেন না- তবে আপনার জন্যই এসেছে ‘হু ডিলিটেড মি’ অ্যাপ। অ্যান্ড্রয়েড ফোনে ও গুগল ক্রোমের এক্সটেনশন হিসেবে ব্যবহার করা যাবে এ অ্যাপটি।

এর ব্যবহার খুবই সাধারণ। এই অ্যাপটি যেদিন প্রথম ব্যবহার করছেন, সেদিন আপনার ফেসবুক ফ্রেন্ডলিস্টের একটি কপি অ্যাপটিতে রাখতে হবে। এরপর সেই লিস্ট থেকে কোনো ফ্রেন্ড কমে গেলে অ্যাপটি নোটিফিকেশনের মাধ্যমে আপনাকে জানিয়ে দেবে।

কোনো ফ্রেন্ড আপনাকে আনফ্রেন্ড করলে কিংবা কেউ নিজের অ্যাকাউন্ট ডিঅ্যাকটিভেট করে দিলেও এ অ্যাপ কিংবা ব্রাউজার এক্সটেনশনটি তা জানাবে।

আপনি ফেসবুকে সর্বশেষ লগইন করার পর কে আপনার ফ্রেন্ডলিস্ট থেকে কমে গেলো তা জানাবে। অ্যাপটিতে যতবারই ভিজিট করবেন ততবারই তা আপনার সেভ করা ফ্রেন্ডলিস্টের সঙ্গে বর্তমান লিস্টের তুলনা করে দেখাবে।

অ্যাপটি চালু করার এক সপ্তাহের মধ্যেই তা ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। এমনকি আগ্রহীদের বাড়তি চাপে অ্যাপ ডাউনলোড করার সাইটটি খুব ধীরগতির হয়ে গেছে। অ্যাপটির সরবরাহকারীরা এ সমস্যা সমাধানে একে একটি বড় সার্ভারে দেয়ার কথা ভাবছেন।

ইতিমধ্যে এ অ্যাপটির ফেসবুক পেজে ৩৬ হাজার জন লাইক দিয়েছেন। তাই একে একটি বড় মার্কেটপ্লেস হিসেবে দেখছেন এর নির্মাতা অ্যান্থনি কুস্কে।

অবশ্য এ ধরনের অ্যাপ এবারই প্রথম নয়, এর আগে গতবছর ‘আনফ্রেন্ড নোটিফাই’ নামের একটি ব্রাউজার এক্সটেনশন বাজারে এসেছিলো। এছাড়া টুইটারে ‘হু আনফলোড মি’ নামের একটি সেবা চালু আছে।

‘হু ডিলিটেড মি’ গুগল ক্রোমে এক্সটেনশন হিসেবে ইন্সস্টল করার জন্য কিংবা এর ব্যবহার জানার জন্য ভিজিট করুন http://www.deleted.io/

তথ্যসূত্র: বিজনেস ইনসাইডার।