ফ্রি সবজি বাজার চালু করলো রেড ক্রিসেন্ট চট্টগ্রাম

0
94

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের তত্ত্বাবধানে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম এর বাস্তবায়নে লকডাউনে খাদ্য সমস্যা নিরসনে নিম্নবিত্ত ও অসহায় পরিবারগুলোতে খাদ্য সামগ্রী হিসেবে চাউল ও কাঁচা সবজি তুলে দিয়ে তাদের পাশে দাঁড়ালেন রেড ক্রিসেন্ট চট্টগ্রাম। কোভিড- ১৯ সেবা কার্যক্রমের অংশ হিসেবে সপ্তাহব্যাপী কার্যক্রমের অংশ হিসেবে আজ ২২ এপ্রিল নগরীর মুরাদপুর এলাকায় ফ্রি সবজি বাজার পরিচালনা করা হয়। অসহায় ও নিম্নবিত্তদের চাউল, পটল, আলু, বরবটি, মিষ্টি কুমড়া, টমেটো, লাউ ইত্যাদি উপকরণ সমূহ বিতরণ করে কার্যক্রমের সূচনা করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ সদস্য ও জেলা রেড ক্রিসেন্টের ভাইস চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম। যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম এর যুব প্রধান গাজী মোঃ ইফতেকার হোসেন ইমু এর সভাপতিত্বে কার্যক্রমে উপস্থিত ছিলেন সিটি রেড ক্রিসেন্ট কার্যকরী পর্ষদ সদস্য আনোয়ার আজম, জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যকরী পর্ষদ সদস্য শাহাদাত হোসেন রুমেল, মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল, রাশেদ খান মেনন, মোঃ আব্দুল মোনাফ, জেলা ইউনিট লেভেল অফিসার আব্দুর রশিদ খান, আজীবন সদস্য মোঃ মাহাবুব আলম ও কার্যকরী পর্ষদ সদস্যবৃন্দ।
বিতরণকালে ডাঃ শেখ শফিউল আজম বলেন, কোভিডকালীন যুব রেড ক্রিসেন্টের যুব স্বেচ্ছাসেবকরা যে সেবা কার্যক্রম পরিচালনা করছে তা সত্যিই প্রশংসনীয়। রেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের তত্ত্বাবধানে কোভিড নন কোভিড রোগীদের সেবা প্রদানে কাজ করছে রেড ক্রিসেন্ট। তিনি মানবতার সেবার ব্রতে স্বেচ্ছাসেবকদের সবসময় যে কোন পরিস্থিতিতে কাজ করার আহবান জানান।
এছাড়াও নগরীর চকবাজার এলাকায় ফ্রি সবজি বাজার পরিচালনা করা হয়। উক্ত কার্যক্রমে উপস্থিত ছিলেন সিটি রেড ক্রিসেন্টের সেক্রেটারী আব্দুল জব্বার, সিটি ইউনিট লেভেল অফিসার মুহাম্মদ ইয়াহইয়া বখতিয়ার সহ যুব রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকবৃন্দ।