বন্দর থানা এলাকায় সিসি ক্যামেরা স্থাপন

0
65

রাজনৈতিক সহিংসতা, মাদক পাচার ও সেবন, জঙ্গিবাদ, অনৈতিক ও অপরাধমূলক কর্মকাণ্ড রোধে নগরের বন্দর থানা এলাকায় ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন করা হয়েছে।

বন্দর এলাকায় শহীদ মুন্সি ফজলুর রহমান অডিটরিয়ামে থানার অধীন ওয়ার্ডগুলোতে স্থাপিত সিসি ক্যামরা কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহবুবুর রহমান।

পুলিশ কমিশনার মাহবুবুর রহমান বলেন, অনেক সময় সুনির্দিষ্টভাবে চিহ্নিতকরণের অভাবে অধিকাংশ অপরাধীকে আইনের আওতায় আনা কঠিন হয়ে পড়ে। সিসি ক্যামরা স্থাপনে অপরাধীকে যেমন চিহ্নিত করা যাবে তেমনি এলাকায় অপরাধ প্রবণতা রোধ হবে।

কেএসআরএমের উদ্যোগে এ সিসি ক্যামেরা বসানো হয়। এ সময় উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম, কেএসআরএমের মানবসম্পদ ও প্রশাসন বিভাগের জিএম সৈয়দ নজরুল আলম, নগর কমিউনিটি পুলিশ সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন, কেএসআরএম মার্কেটিং বিভাগের ডিজিএম রফিকুল আলম, সিনিয়র অফিসার মিজান-উল-হক।

কেএসআরএমের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) শাহরিয়ার জাহান বলেন, অপরাধ দমন ও সাধারণ মানুষের নিরাপত্তায় নগরীতে সিসি ক্যামেরা স্থাপন করে সমাজেরসেবা করে যাচ্ছে কেএসআরএম। বাংলাদেশের অর্থনীতি এখন বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে দ্রুত গতিতে। অতিসত্ত্বর রাষ্ট্র পুরো দেশকে আন্তর্জাতিক মানের নজরদারির আওতায় নিয়ে আসবে। এখনই সময় সাধারণ মানুষের পাশে থাকা। সেই ধারাবাহিকতায় কেএসআরএম প্রশাসনের পাশে থেকে জনকল্যাণমূলক কাজে ক্রমাগত সহায়তা দিয়ে যাচ্ছে। এটি আমাদের নিয়মিত কাজেরই অংশ