বাংলাদেশে জঙ্গি তৎপরতার সুযোগ দেব না : স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

0
69

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশে জঙ্গি তৎপরতা, জঙ্গিদের কোনো আস্থানা গাড়তে দেব না। শুধু বাংলাদেশ নয়, বাংলাদেশের ভেতর দিয়ে বন্ধু প্রতিম দেশ ভারতে আক্রমণ করবে, এটাও আমরা হতে দেব না।

শনিবার দুপুরে তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা স্থলবন্দর পরিদর্শন শেষে জিরো পয়েন্টে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

তিনি বলেন, ভারতে যে জঙ্গিরা বোমা বিস্ফোরণে নিহত হয়েছে, তারা যে বাংলাদেশি সে বিষয়ে অফিসিয়ালি ভারতের পক্ষ থেকে জানানো হয়নি। ভারতীয় কর্তৃপক্ষ জানালে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

এদিকে, খুব শিগগিরই বাংলাবান্ধা স্থলবন্দরে ইমিগ্রেশন চেকপোস্ট চালু হবে বলেও আশ্বাস দেন মন্ত্রী।

এসময় পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন, পঞ্চগড়-১ আসনের সাবেক সংসদ সদস্য মজাহারুল, বিজিবি’র রংপুর অঞ্চলের রিজিওনাল কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল লতিফুল হায়দার, ঠাকুরগাঁও সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল আকরামুল হক, পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আরিফুল হক, জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিন ও পুলিশ সুপার আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী বাংলাবান্ধা জিরো পয়েন্টে উপস্থিত হলে ভারতীয় বিএসএফের শিলিগুড়ি রেঞ্জের ডিআইজি অখিল দিক্ষিত তাকে স্বাগত জানিয়ে শিলিগুড়ি জেলার ফুলবাড়ি বিএসএফ ক্যাম্পে নিয়ে যান। সেখানে মন্ত্রী বিএসএফ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

পরে তিনি ভজনপুর হাইওয়ে থানা উদ্বোধন করেন। বিকেলে সার্কিট হাউজে জেলা আইনশৃঙ্খলা কমিটির এক সভায় যোগদান করেন।