বাংলার মানচিত্র ফেনসিডিলের বোতলে!

0
60

বাংলার মানচিত্রচতুর্দিকে ভারতীয় হাজারো মদের বোতল। মধ্যখানে হাজারো ফেনসিডিলের বোতল। সেসব বোতল দিয়ে তৈরি করা হয়েছে বাংলার মানচিত্র। দুর থেকে দেখলে মনে হচ্ছে বাংলাদেশ মানেই ফেনসিডিল। ফেনসিডিলের বোতল দিয়ে এই মানচিত্র তৈরি করা হয় কুষ্টিয়ায় বিজিবি সেক্টরে। এনিয়ে গুঞ্জন শুরু হলে ব্যাপারটি খোলাসা করেন ৪৭ বর্ডার গার্ড ব্যাটালিয়ন’র অধিনায়ক লেঃ কর্নেল আবুল কালাম আজাদ। তিনি বলেন, ফেনসিডিলে ছেঁয়ে যাচ্ছে আমাদের প্রিয় দেশ। মাদকের ছোবলে আমাদের দেশ কতটা ঝুঁকির মধ্যে রয়েছে সেটি তুলে ধরার জন্য এই ডিসপ্লে। আসুন আমরা মাদক প্রতিরোধে সচেতন হই।

গতকাল বেলা দেড়টার দিকে কুষ্টিয়ায় বিজিবি সেক্টরে মাদক চোরাচালান ও ব্যবহার রোধে করণীয় শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনা শেষে বিভিন্ন সময়ে আটককৃত প্রায় তিন কোটি টাকা মূল্যের মাদকদ্রব্য ধ্বংস করেছে ৪৭ বর্ডার গার্ড ব্যাটালিয়ন।

আজ (সোমবার) দুপুরে কুষ্টিয়া বিজিবি সেক্টরে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কুষ্টিয়ার দৌলতপুর আসনের জাতীয় সংসদ সদস্য রেজাউল হক চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিজিবি’র যশোর রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল দেওয়ান শেখ শহীদুল ইসলাম, পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজি এসএম মনির-উজ-জামান, বিজিবি’র কুষ্টিয়া সেক্টর কমান্ডার কর্ণেল হ্লা হেন মং। এছাড়াও কুষ্টিয়া ও মেহেরপুর জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার, জনপ্রতিনিধি রাজস্ব কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর’র কর্মকর্তাসহ সামরিক-বেসামরিক কর্মকর্তাবৃন্দ ও বর্ডার গার্ড পাবলিক স্কুল অ্যান্ড কলেজ’র শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে আনুষ্ঠানিকভাবে মাদকদ্রব্য ধ্বংস করা হয়। ধ্বংসকৃত মাদকদ্রব্যের মধ্যে ছিল বিদেশি মদ ১৪ হাজার ১’শ ৩২ বোতল, ফেনসিডিল ৮ হাজার ৬’শ ৩৩ বোতল, দেশি মদ ২০ লিটার, গাঁজা ৫৬.০৩ কেজি, সেনেগ্রা ট্যাবলেট ৫৫ হাজার ৯’শ ২৮ পিস। উল্লেখ্য, গত ০১ মার্চ থেকে ৩১ আগস্ট পর্যন্ত কুষ্টিয়া ও মেহেরপুর জেলার সীমান্ত এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযানে এসব মাদকদ্রব্য আটক করে বিজিবি সদস্যরা।

নিউজচিটাগাং২৪/এসএ