বান্দরবানে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১

0
118

বান্দরবান-চিত্রবান্দরবান প্রতিনিধি ॥
বান্দরবানে রোয়াংছড়িতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জনসংহতি সমিতি (জেএসএস) দুপক্ষের সংঘর্ষে ১ চাঁদাবাজ নিহত হয়েছে। এ ঘটনায় আরো দুজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আজ মঙ্গলবার সন্ধ্যায় জেলার রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নে তালুকদার পাড়ায় এই ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জনসংহতি সমিতি (জেএসএস) দু’পক্ষের সদস্যরা চাঁদাবাজির টাকা ভাগাভাগি নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় সংঘর্ষে ধারালো অস্ত্রের আঘাতে জেএসএস’র কর্মী উগ্য চাকমা (৩২) নামে একজনের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। এ ঘটনায় জনসংহতি সমিতি (জেএসএস) সশস্ত্র সদস্য মংহাই মারমা’সহ আরো দুজন আহত হয়েছে। অপরজনের নাম জানা যায়নি। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে পাশ^বর্তী পুলিশ ক্যাম্পে নিয়ে যায়। এদিকে জেএসএস’র দুগ্রুপের সংঘর্ষেও ঘটনায় আতঙ্কে তারাছা তালুকদার পাড়ার অর্ধশতাধিক লোকজন ঘরবাড়ি ছেড়ে জেলা শহরের বিভিন্ন আবাসিক হোটেলগুলোতে অবস্থান নিয়েছে।
তারাছা পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক মহিউদ্দিন বলেন, স্থানীয় লোকজনের চিৎকার শুনে ঘটনাস্থলে গেলে জেএসএস’র ক্যাডাররা পুলিশকে লক্ষ্য করে হামলা চালানোর চেষ্টা চালায়। পুলিশ দ্রুত ঘটনাস্থল থেকে গুরুত্বর আহত অবস্থায় জেএসএস এর সশস্ত্র চাকমা কর্মী’কে উদ্ধার করে ক্যাম্পে নিয়ে আসে। ভারী বর্ষণে সাংগু নদীর পানি বৃদ্ধি পাওয়ায় আহত চাকমাকে বান্দরবানে পাঠাতে বিলম্ব হয়েছে। তবে হতাহতদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।ঘটনার সত্যতা নিশ্চিত করে জেলা পুলিশ সুপার মিজানুর রহমান গনমাধ্যমকে জানান, আধিপাত্য বিস্তারকে কেন্দ্র করে জেএসএস দু’গ্রুপের সংঘর্ষে ১ জনের মৃত্যু হয়েছে। ঘটনাস্থল’সহ আশপাশের এলাকাগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
প্রসঙ্গত: বান্দরবান’সহ তিন পার্বত্য জেলায় জনসংহতি সমিতি’সহ আঞ্চলিক রাজনৈতিক সংগঠনগুলো দীর্ঘদিন ধরে পাহাড়ে চাঁদাবাজি’সহ সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে আসছে।