বিগ ব্যাশে সাকিব

0
102

সাকিব আল হাসানদেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ওপর থেকে দেশের বাইরে কোনো টুর্নামেন্ট খেলার ব্যাপারে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিচ্ছে বিসিবি। এর অংশ হিসেবে চলতি মাসে তাকে বিগ ব্যাশে খেলার অনুমতি দেয়া হচ্ছে। ডিসেম্বরের ১৮ তারিখে এ টুর্নামেন্ট শুরু হবে।
মঙ্গলবার রাজধানীর মিরপুর শেরেবাংলা ক্রিকেটে স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিকদের এ কথা জানান।

পাপন জানান, ৪ তারিখে এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে।

বোর্ডের সকল পরিচালকদের সঙ্গে কথা বলেই এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও জানান পাপন।
বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচ চন্দ্রিকা হাথুরাসিংহের সঙ্গে তর্কে জড়ানো, গ্যালারিতে গিয়ে দর্শক পেটানো, অনুমোদন না নিয়ে বিদেশে খেলতে যাওয়াসহ আগের বিভিন্ন অনিয়ম নিয়ে টিম ম্যানেজারের রিপোর্টের ভিত্তিতে সাকিবকে গত ৭ জুলাই দেশের সব ধরণের ক্রিকেট থেকে সাকিবকে নিষিদ্ধ করে বিসিবি। একইসঙ্গে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বাইরে কোনো টুর্নামেন্ট খেলার ব্যাপারেও নিষেধাজ্ঞা জারি করা হয়।
তবে সাকিবের আচরণে সন্তুষ্ট হয়ে গত মাসের ১১ তারিখে বিসিবি সভাপতি দেশের বাইরে টুর্নামেন্ট খেলার ব্যাপারে সাকিবের শাস্তি কমানোর ইঙ্গিত দিয়েছিলেন। তার আগেই আন্তর্জাতিক ক্রিকেটে তার খেলার ওপর আরোপিত নিষেধাজ্ঞা কমিয়ে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত করা হয়।