বিচারের বাণী নিভৃতে কাঁদে: খালেদা

0
116
এদেশে ‘এখনও’ বিচারের বাণী ‘নিরবে নিভৃতে কাঁদে’ বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপার্সন ও সংসদে বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া।বিচারের বাণী নিভৃতে কাঁদে: খালেদা

২৬ জুন জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক নির্যাতনবিরোধী দিবস উপলক্ষে খালেদা একথা বলেছেন বলে বিএনপির যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিতএক বিবৃতিতে জানানো হয়েছে।

বর্তমান সরকার ক্ষমতায় আসার পর বিরোধী দলের অসংখ্য নেতা-কর্মী ‘গুম, অপহরণ ও গুপ্তহত্যার’ শিকার হয়েছেন দাবি করে বিবৃতিতে খালেদা বলেন, “এ বছরের শুরুর দিকে বর্তমান সরকার চরম দমনমূলক নীতি অবলম্বন করে ব্যাপক গণহত্যা চালিয়েছে।”

‘সাংবাদিক হত্যা এবং অসংখ্য সাংবাদিককে নিষ্ঠুরভাবে নির্যাতন নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে’ মন্তব্য করে বিএনপি চেয়ারপার্সন বলেন, “এছাড়াও মতপ্রকাশের স্বাধীনতা স্তব্ধ করে দেয়ার জন্য একের পর এক সংবাদপত্র, টেলিভিশন বন্ধ করে দেয়া হয়েছে যাতে বিরোধীদের কণ্ঠ শোনা না যায়।”
মানুষ আদালতের কাছে ন্যায়বিচার পাচ্ছে না এবং সরকার নিজের স্বার্থে আদালতকে ব্যবহার করছে বলে দাবি করেন সংসদে বিরোধীনেতা খালেদা জিয়া। তিনি বলেন, “এদেশে এখন বিচারের বাণী নিরবে নিভৃতে কাঁদে।”
খালেদা বলেন, “সরকারের অগণতান্ত্রিক ও অসহিঞ্চু আচরণের প্রতিবাদ করতে গেলেই লেলিয়ে দেয়া হয় তাদের নিজস্ব পেটোয়া বাহিনী। এই সরকারের পোষ্য সন্ত্রাসীদের হাতে দেশের বিভিন্ন স্থানে নারী ও শিশু ভয়াবহভাবে নির্যাতিত হচ্ছে। দেশের ধর্মপ্রাণ আলেম ওলামাদেরও নৃশংসভাবে হত্যা করা হয়েছে।”
জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক নির্যাতনবিরোধী দিবসে বাংলাদেশসহ বিশ্বের সব নির্যাতিত মানুষের প্রতি সহমর্মিতা জানান খালেদা।

খালেদা জিয়া। ফাইল ছবি