‘বিজয়ের গৌরবে অভিষিক্ত হতে শেখ হাসিনার বিকল্প নেই’

0
142

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেছেন, মহাকালের মহানায়ক. স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, রাজনীতির মহাকবি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে ত্রিশলক্ষ বীর বাঙালির আত্মত্যাগ এবং বিশ^ মানচিত্রে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের জন্ম, সর্বোপরি মহান মুক্তিযুদ্ধের নির্ভীক চেতনাকে ধারণ করে একটি উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের প্রত্যয় নিয়ে নির্ভীক জননী জাতির জনক বঙ্গবন্ধু তনয়া মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার আধুনিক রাষ্ট্রদর্শন বাস্তবায়নে চাই দেশপ্রেমিক, মুক্তমনা, জ্ঞান-বিজ্ঞান সমৃদ্ধ কুসংস্কারমুক্ত, অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত মানবসম্পদ। তাই অন্ধকারের শক্তিকে পদদলিত করে বিজয়ের গৌরবে অভিষিক্ত হতে দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বের কোন বিকল্প নেই। তিনি ২২ ডিসেম্বর ২০১৮ তারিখ চট্টগ্রাম বিশ^বিদ্যালয় সংগীত বিভাগ, নাট্যকলা বিভাগ এবং চারুকলা ইনস্টিটিউটের সমন্বয়ে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের উদ্যোগে ‘বিজয়ের গৌরবে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়’ শীর্ষক ‘মহান মুক্তিযুদ্ধ বিষয়ক নাটক, গান, কবিতা আবৃত্তি, বঙ্গবন্ধুর রচনা থেকে পাঠ ও চিত্র প্রদর্শনী’ অনুষ্ঠানমালার অংশ হিসেবে বিকেল ৩ টায় চট্টগ্রাম সিআরবি শিরিষ তলায় অনুষ্ঠানের শুরুতে তাঁর ভাষণে এ সব কথা বলেন।

মাননীয় উপাচার্য তাঁর ভাষণে চট্টগ্রাম বিশ^বিদ্যালয় সংগীত বিভাগ, নাট্যকলা বিভাগ এবং চারুকলা ইনস্টিটিউটসহ বিশ^বিদ্যালয়ের সকল বিভাগের প্রাণপ্রিয় শিক্ষার্থীদের আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কোন বিশেষ সময়ের নেতা নন। বঙ্গবন্ধু সর্বযুগের, সর্বকালের, নির্যাতিত-নিপীড়িত গণমানুষের মুক্তির দূত। এ বিশ^ নেতা একটি অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, মানবিক বাংলাদেশ বিনির্মাণের দৃঢ় প্রত্যয় বাস্তবায়নে আজীবন জেল, জুলুম, হুলিয়া ভোগ করেছেন এবং ‘৭১ এ একটি রক্ষক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে এ দেশ স্বাধীন করেছেন। আজকের বাংলাদেশ তাঁরই সুযোগ্য উত্তরাধিকারী দেশরতœ শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বিশ^বাসীর কাছে বিশেষ সম্মানের আসনে অধিষ্ঠিত। মাননীয় উপাচার্য বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের প্রত্যয় নিয়ে প্রজন্মের সন্তানদের ঐক্যবদ্ধ প্রয়াসে কাজ করার উদাত্ত আহবান জানান।

অনুষ্ঠানসমূহে অনুষ্ঠান আয়োজন কমিটির আহবায়ক প্রফেসর সুকান্ত ভট্টাচার্য, চারুকলা ইনস্টিটিউটের পরিচালক জনাব শায়লা শারমিন, নাট্যকলা বিভাগের জনাব শামীম হাসান, নাট্যকলা বিভাগের প্রফেসর ড. কুন্তল বড়ুয়া এবং কমিটির সদস্যবৃন্দ, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দসহ এলাকাবাসী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ‘বিজয়ের গৌরবে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়’ শীর্ষক অনুষ্ঠানমালা আজ বিকেল ৩টায় সিআরবি শিরিষতলা ছাড়াও সকাল ১০ টায় ফিরিঙ্গিবাজার অভয়মিত্র ঘাট এবং বিকেল ৫ টায় দেওয়ানহাটমোড়ে অনুষ্ঠিত হয়েছে। এ কর্মসূচি আগামী ২৭ ডিসেম্বর পর্যন্ত চট্টগ্রাম জেলার বিভিন্ন উপজেলাসহ গুরুত্বপূর্ণ স্পটে অনুষ্ঠিত হবে।