বিশ্বমানের নগরী গড়তে নগরবাসীর সম্মিলিত সহযোগিতা জরুরী

0
52

%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%b6%e0%a7%8d%e0%a6%ac%e0%a6%ae%e0%a6%be%e0%a6%a8%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%a8%e0%a6%97%e0%a6%b0%e0%a7%80-%e0%a6%97%e0%a7%9c%e0%a6%a4%e0%a7%87-%e0%a6%a8%e0%a6%97%e0%a6%b0পাহাড়তলী বণিক সমিতি আয়োজিত ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী ও প্রয়াত সদস্যবৃন্দের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বিশ্ব মানের নগর গড়তে দল,মত নির্বিশেষে সকলের সম্মিলিত সহযোগিতা প্রয়োজন। উন্নত বিশ্বের উন্নতির নেপথ্য শক্তি সেদেশের আপামর জনসাধারণ। চট্টগ্রাম নগরীকে বিশ্ব মানের নগরীতে পরিণত করতে আমাদেরকে উন্নত মানসিকতা ধারণ করতে হবে। নগরবাসীর সম্মিলিত সহযোগিতা, ইতিবাচক দৃষ্টিভঙ্গি, আন্তরিকতা ও সহাবস্থানের মধ্য দিয়েই বিশ্ব মানের নগরী বিনির্মাণ সম্ভব।

গতকাল ০৫ অক্টোবর রাতে পাহাড়তলী অছি মিয়া মাষ্টার মার্কেট চত্বরে পাহাড়তলী বণিক সমিতি আয়োজিত সংগঠনের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী ও প্রয়াত সদস্যবৃন্দের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন একথা বলেন।
সভায় সদস্যবৃন্দের বাজার সংশ্লিষ্ট সড়কে ফুট ওভার ব্রীজ নির্মাণ দাবীর পরিপ্রেক্ষিতে সিটি মেয়র বলেন, বাংলাদেশের চালের আড়ত খ্যাত পাহাড়তলী বাজার সংশ্লিষ্ট সড়কটি ব্যস্ততম একটি সড়ক। এখানে প্রতিনিয়ত স্কুলগামী অনেক শিক্ষার্থী,পথচারীরা জীবনের ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার করে। আমি আগামীকালকের (আজ ০৬ অক্টোবর) মধ্যেই ফুট ওভার ব্রীজের স্থান নির্বাচনের জন্য সংশ্লিষ্ট বিভাগীয় প্রকৌশলীকে পাঠাবো। স্থান নির্বাচন পরবর্তী যৌক্তিক সময়ের মধ্যেই এখানে একটি ফুট ওভার ব্রীজ নির্মাণ করে দেয়া হবে। তিনি আরো বলেন, ট্যাক্স আদায়ে অতীতে অনেক অনিয়ম দুর্নীতি হয়েছে। আপনারা সরকার নির্ধারিত ১৭ শতাংশ হারেই ট্যাক্স প্রদান করবেন। ট্যাক্স আদায়কারীরা এক্ষেত্রে কোন অনৈতিক দাবী করলে সঙ্গে সঙ্গে আমাকে ম্যাসেজের মাধ্যমে অবহিত করবেন।
সংগঠনের সভাপতি আলহাজ্ব মো. বাবুল হক সওদাগরের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিএমপি’র অতিঃ পুলিশ কমিশনার(ডিসি ট্রাফিক) মাসুদুল হাসান, বিজিএমইএ সিনিয়র সহসভাপতি মঈনুদ্দিন আহমেদ মিন্টু, ১২নং সরাইপাড়া ওয়ার্ড কাউন্সিলর সাবের আহম্মদ সওদাগর, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর এইচ এম সোহেল, ১২নং সরাইপাড়া ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব মো. নুরুল আমিন, পাহাড়তলী বণিক সমিতি সাধারণ সম্পাদক আলহাজ্ব এস এম নিজাম উদ্দিন,মো. জাহাঙ্গীর আলম ও রেজা খান প্রমুখ।