বিশ্বমানের নগরী গড়ব- নাছির

0
64

নগরীনগরীকে বিশ্বমানের মেগাসিটি বানানোর প্রতিশ্রুতি নিয়ে গণসংযোগে নেমেছেন আওয়ামী লীগ সমর্থিত নাগরিক কমিটির মেয়র প্রার্থী আ জ ম নাছির উদ্দিন। ভোটারদের কাছে গিয়ে নিজের জন্য দোয়া আর ভালবাসা কামনা করছেন হেভিওয়েট এ মেয়র প্রার্থী।

বুধবার সকালে মায়ের দোয়া নিয়ে গণসংযোগে নামেন আ জ ম নাছির উদ্দিন। প্রথমে বাবার কবর এবং পরে শাহ আমানতের মাজার জেয়ারত করে তিনি ভোট চেয়ে প্রচারপত্র বিলি করেন।

সকাল পৌনে ১১টার দিকে নগরীর জেল রোডে শাহ আমানতের মাজারে আসেন আ জ ম নাছির উদ্দিন। এসময় তার সঙ্গে ছিলেন নাগরিক কমিটির আহ্বায়ক ইছহাক মিয়া, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল আলম চৌধুরী, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈমউদ্দিন চৌধুরী ও ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, কাউন্সিলর জহরলাল হাজারী ও চৌধুরী হাসান মাহমুদ হাসনীসহ দলীয় নেতাকর্মীরা।

মাজার জেয়ারত শেষে আ জ ম নাছির শাহ আমানতের বংশধরদের বাসায় বাসায় গিয়ে ভোট প্রার্থনা করেন। তিনি দোয়া চেয়ে তাদের হাতে প্রচারপত্র তুলে দেন।

পরে উপস্থিত সাংবাদিকদের আ জ ম নাছির বলেন, বিগত দিনে যিনি মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন জলাবদ্ধতা নিরসনে তার ব্যর্থতা আছে। ২০১০ সালে যখন সিটি করপোরেশনের নির্বাচন হয়েছিল তখন জলাবদ্ধতা এত মারাত্মক ছিলনা। পরিচ্ছন্ন নগরী হিসেবে চট্টগ্রামের যে সুনাম ছিল সেটাও হারিয়ে গেছে।

তিনি বলেন, আমি নির্বাচিত হলে জলাবদ্ধতামুক্ত নগরী করব। নাগরিক সেবা বিস্তৃত করা হবে। সরকারের সহযোগিতা নিয়ে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি তিন স্তরের পরিকল্পনা নিয়ে জলাবদ্ধতা থেকে জনগণকে স্থায়ী মুক্তি দেয়া হবে।

এরপর আ জ ম নাছির উদ্দিন আমানত শাহ মাজার এলাকায় এতিমখানায় গিয়ে প্রতিষ্ঠাতার দোয়া কামনা করেন। তিনি আশপাশের এলাকার দোকানদার ও সাধারণ মানুষের কাছে গিয়ে তাকে দোয়া করার অনুরোধ করেন।

শাহ আমানতের মাজার এলাকায় গণসংযোগ শেষে আ জ ম নাছির চাক্তাই এলাকায় গণসংযোগে যান।

প্রচারপত্রে আ জ ম নাছির উদ্দিন নির্বাচিত হলে সিটি করপোরেশনকে সকল প্রকার দুর্নীতি, স্বজনপ্রীতি, স্বেচ্ছাচারিতা ও বৈষম্যমূলক আচরণমুক্ত করে বিশ্বমানের করার প্রতিশ্রুতি দেন।

এছাড়া চট্টগ্রাম নগরীকে সন্ত্রাস, জলাবদ্ধতা, দুর্গন্ধ ও মাদকমুক্ত পরিচ্ছন্ন শহরে পরিণত করার অঙ্গীকার করেন। নগরীর মুষ্টিমেয় বিপথগামী তরুণদের সঠিক পথে আনার উদ্যোগ গ্রহণেরও প্রতিশ্রুতি দিয়েছেন আ জ ম নাছির।

এর আগে মঙ্গলবার রাতে নগরীর মোমিন রোডে প্রিয়া কমিউনিটি সেন্টারে মূল নির্বাচনী কার্যালয় উদ্বোধন করে আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শুরু করেন আ জ ম নাছির। উদ্বোধনের আগে সেখানে খতমে কোরআন ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।