বুয়েট শিক্ষকের ৭ বছর কারাদণ্ড

0
129
ফেইসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার’ হুমকি দেয়ার দায়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) যন্ত্রকৌশল বিভাগের প্রভাষক হাফিজুর রহমান রানাকে সাত বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।karadondo...
বৃহস্পতিবার দুপুরে ঢাকার মহানগর দায়রা জজ মো. জহুরুল হক এই রায় ঘোষণা করেন। রানা বর্তমানে পলাতক রয়েছেন।
এ ঘটনায় গত বছরের ২৪ এপ্রিল বাংলাদেশ জননেত্রী পরিষদ নামে একটি সংগঠনের সভাপতি এ বি সিদ্দিকী প্রধানমন্ত্রীর নিরাপত্তা চেয়ে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করেন।
সাধারণ ডায়েরিতে অভিযোগ করা হয় “গত বছর বুয়েট শিক্ষক হাফিজুর রহমান রানা ফেইসবুকে প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে বলেন, হায়েনা, ওই হায়েনা তুই দেশকে খেয়েছিস, এখন বুয়েটকে খাবি… পারবি না। আমরা বুয়েটের শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীরা হলাম শিকারি। প্রথমে তোর মাথায় গুলি করব, পরে পেটে। তারপর মাথা কেটে বুয়েটের সামনে টানিয়ে রাখব। যাতে আর কোনো হায়েনার আক্রমণে বুয়েট আক্রান্ত না হয়।”
পরবর্তীতে শাহবাগ থানা থেকে অভিযোগটি তদন্তের জন্য গত ২৫ এপ্রিল ঢাকা মহানগর গেয়েন্দার অপরাধ বিভাগের সহকারী পুলিশ কমিশানারের (সাইবার) মাধ্যমে তদন্তের জন্য পাঠানো হয়। তাদের তদন্তের পর ঘটনার সত্যতা পাওয়ায় গত ১৭ জুন শাহবাগ থানার ইন্সপেক্টর বিপ্লব কিশোর শীল একটি নন-এফআইআর মামলা দায়ের করেন।
গত ১৮ জুন তথ্যপ্রযুক্তি আইন ২০০৬ এর ৫৭(১) ধারা এবং দণ্ডবিধির ৫০৬ ধারায় হাফিজুর রহমান রানার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়।