বৃদ্ধের চোখ উপড়ে ফেলার চেষ্টা

0
67
নিজস্ব প্রতিবেদক
কক্সবাজারের পেকুয়ায় বৃদ্ধ গিয়াস উদ্দিনের চোখ উপড়ে ফেলার চেষ্টা করেছে দূর্বৃত্তরা। এ ঘটনায় গুরুতর আহত বৃদ্ধকে বাঁচাতে গিয়ে আহত হয়েছে অপর তিনজন।
বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে সদর বটতলিয়া পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। আহত বৃদ্ধ একই এলাকার মৃত আবদু সোবহানের ছেলে।
অন্য আহতেরা হলেন, তার ভাই জয়নাল আবদীন, ছেলে মোঃ কাইয়ুম ও নাঈম।  মূমুর্ষ অবস্থায় আহত বৃদ্ধকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অন্যরা পেকুয়া সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
আহত বৃদ্ধের ভাই জয়নাল আবদীন বলেন, জায়গা ও বসতবাড়ি নিয়ে একই এলাকার মোহাম্মদ আলীর সাথে দীর্ঘদিন ধরে আমাদের সাথে বিরোধ চলে আসছিল। বেশ কিছুদিন আগে মোঃ আলীর নেতৃত্বে তার সন্তান সাদ্দাম, রিদুয়ান, সাগর, সোহেলসহ ভাড়াটি কয়েকজন সন্ত্রাসী নিয়ে রাতের আধারে আমাদের দখলীয় জমিতে টং ঘর তৈরি করে দখলে নেয়। পুড়িয়ে দেয়া হয় রান্নার ঘর। মারধর করা হয় বৃদ্ধা মাকে।  বিষয়টি আদালত ও থানায় অভিযোগ রয়েছে। এ ঘটনার ধারাবাহিকতায় গতকাল রাতে তারা ভাড়াটি সন্ত্রাসী জড়ো করে প্রথমে বড় ভাই গিয়াস উদ্দিনকে ধরে নিয়ে যায়। ছুরি দিয়ে চোখ উপড়ে ফেলার চেষ্টা করলে তার চিৎকারে আমরা এগিয়ে আসি। তার আগেই ভাইয়ের চোখ ক্ষতবিক্ষত করেন উল্লেখিত ব্যক্তিরা ছাড়াও আয়েশা বেগম, সেলিনা আক্তার ও পাখি বেগম নামে তিন মহিলা। পরে তারা সবাই মিলে আমাদেরকে মারধর করে গুরুতর আহত করে।
একপর্যায়ে তাদের ভয়াবহতা বেড়ে গেলে স্থানীয় এলাকাবাসীরা ঘটনাটি পুলিশকে জানায়। পুলিশ ঘটনাস্থল থেকে আহত সবাইকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন। পেকুয়া সরকারি হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক বৃদ্ধ বড় ভাই গিয়াস উদ্দিনের চোখ মারাত্বকভাবে ক্ষত সৃষ্টি হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।
চমেক হাসপাতালের চিকিৎসক তার অবস্থা গুরুতর বলে আমাদের জানিয়েছেন। এবিষয়ে আমরা থানায় দূর্বৃত্তদের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি নিচ্ছি।