ভূমিসন্তান বাংলাদেশ এর বৃক্ষ ভিক্ষা

0
106

নগরীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও ব্যবসা প্রতিষ্ঠানে গণসংযোগ করেছে ভূমি সন্তান বাংলাদেশ নামক পরিবেশবাদী সংগঠন। চলমান বৃক্ষ ভিক্ষা কর্মসূচি সফল করতে বুধবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত গণসংযোগ চালায় সংগঠনটির সদস্যরা।
বৃক্ষ ভিক্ষা
নগরীর জিন্দাবাজার অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে থেকে এ গণসংযোগ শুরু হয়। এ সময় প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক বাবলী পুরকায়স্থ ‘বৃক্ষ ভিক্ষা’ কর্মসূচিতে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

পরে মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীদের মধ্যে গণসংযোগ চালানো হয়। বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর সালেহ উদ্দিন আহমদ পরিবেশের জন্য সব ধরনের সহযোগিতার কথা বলেন।

এরপর জিন্দাবাজারের রাজা ম্যানশন, মোতালিব ভিলাসহ বিভিন্ন মার্কেট ও ফুটপাতে প্রচারপত্র বিতরণ করা হয়। বিকেলে বালুচরের শিল্পকলা একাডেমিতে সাংস্কৃতিক সংগঠনের কর্মীদের বিষয়টি জানানো হয়। সংস্কৃতিকর্মীরাও তাদের সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

গণসংযোগের সময় উপস্থিত ছিলেন ভূমিসন্তান বাংলাদেশ’র সমন্বয়ক আশরাফুল কবীর, কর্মী মাসুদুর রহমান তারেক, দোহা চৌধুরী, শুয়াইব হাসান, রুবেল আহমদ কুয়াশা, শাকিল আহমদ সোহাগ, উবায়দুল মুনসি প্রমুখ।

পরিবেশের ভারসাম্য রক্ষায় নগরের ক্বীনব্রিজের শারদা হলের সামনে চলমান বৃক্ষ মেলায় ‘বৃক্ষ ভিক্ষা’ কর্মসূচি আহ্বান করেছে ভূমিসন্তান বাংলাদেশ। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় আনুষ্ঠানিকভাবে এ কর্মসূচি সমাপ্ত হবে।