মসরুর জুনাইদ

0
77

শুভ জন্মদিন
মসরুর জুনাইদ

মসরুর জুনাইদমসরুর জুনাইদ (জন্মঃ ১৯৮৭ খ্রিঃ )। তিনি চট্টগ্রামের বহুল প্রচারিত অনলাইন সংবাদপত্র সিটিজি টাইম্‌স ডটকমের সম্পাদক ও প্রকাশক। এছাড়া মসরুর জুনাইদ সিটিজি টাইমস (প্রাঃ) লিমিটেড এবং সিটিজি টাইম্‌স ফাউন্ডেশন এর প্রধান নির্বাহী ।

জন্মঃ চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার পূর্ব গাটিয়া ডেঙ্গা গ্রামে তার জন্ম।

শিক্ষাজীবন: মসরুর জুনাইদ চট্টগ্রাম কলেজের ইসলামিক স্টাডিজ বিভাগের ছাত্র ছিলেন। এছাড়া তিনি সাতকানিয়া আলিয়া মাদ্রাসা থেকে দাখিল, আশেকানে আলিয়া মাদ্রাসা থেকে আলিম পাস করেন। চট্টগ্রাম কলেজ থেকে স্নাতক এবং স্নাতকোত্তর সম্পন্ন করেন।

কর্মজীবন ও সাংবাদিকতা: তিনি ২০০১ সালে মাসিক সংস্কারের কিশোর রিপোর্টার হিসাবে সাংবাদিকতা শুরু করেন। এরপর সাতকানিয়ায় প্রতিনিধি হিসাবে কাজ করেন দৈনিক জাগরনে ও বার্তাসংস্থা এম এন এ’তে। তিনি বাংলা ভাষার দৈনিক সংবাদপত্র কর্ণফুলির স্টাফ রিপোর্টার ছিলেন। ২০১২ সালে প্রতিষ্ঠিত অনলাইন সংবাদপত্র সিটিজি টাইম্‌স ডটকমের প্রতিষ্ঠা এবং পত্রিকার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। এর পাশাপাশি তিনি চট্টগ্রাম অনলাইন নিউজপোর্টাল এডিটর এসোসিয়েশন (কনিয়া)’র সাধারন সম্পাদক হিসেব কাজ করছেন।

সামাজিক কর্মকান্ড: সাংবাদিকতার পাশা-পাশি জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে সামাজিক দায়িত্ব পালনেও দৃষ্টান্ত রেখেছেন মসরুর জুনাইদ। দরিদ্র ও অবহেলিত মানুষের কথাও মনে রেখেছেন সবসময়। উন্নয়নমূলক কর্মকান্ডে উল্লেখযোগ্য অবদান রেখে চলেছেন নিত্যদিন। সিটিজি টাইমস (প্রাঃ) লিমিটেড প্রতিষ্ঠিত মানবল্যাণ ফাউন্ডেশন ভাগ্যবিড়ম্বিত মানুষের জীবন চলার পথ সুগম করতে নীরবচ্ছিন্নভাবে কাজ করে চলেছে প্রতিদিন, প্রতি মূহুর্ত।

সম্পৃক্ততা:

*ম্যানেজিং ডিরেক্টর ও সিইিওঃ সিটিজি টাইমস (প্রাঃ) লিমিটেড
*প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী : bdbloodbank.info
*প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী : সিটিজি টাইমস ফাউন্ডেশন
*সাধারন সম্পাদক: চট্টগ্রাম অনলাইন নিউজপোর্টাল এডিটর এসোসিয়েশন (কনিয়া)
*সদস্য সচিব: আল্লামা আহমদ কবির রহ. ফাউন্ডেশন
*প্রতিষ্ঠাতা সদস্য: ইসলামিক স্টাডিজ বিভাগ প্রাক্তন ছাত্র পরিষদ।

জন্মদিনে মসরুর জুনাইদকে অনেক অনেক অভিনন্দন ও ভালোবাসা।

ঘোষণা: দেশের বিশিষ্টজন, বুদ্ধিজীবি/বরেণ্য সাংবাদিকদের পাশাপাশি চট্টগ্রামের সাংবাদিক ও সংবাদ মাধ্যমে কর্মরতদের জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে তাঁদের সংক্ষিপ্ত জীবনী তুলে ধরার সিন্ধান্ত নিয়েছে চট্টগ্রামের জনপ্রিয় অনলাইন নিউজচিটাগাং২৪.কম। এ প্রেক্ষিতে আমরা ‘জন্মদিন’ নামের নতুন একটি বিভাগ চালু করেছি। এই বিভাগে আপনিও লেখা-তথ্য দিয়ে আমাদের সহায়তা করতে পারেন। লেখা ও তথ্য পাঠানোর ঠিকানা: [email protected]