”মহেষখালের জল চলে নলে ”

0
65

হগনগরীর ৩৬,৩৭,৩৮,৩৯ ও ২৬নং ওর্য়াডের জনগণ বন্দর সংলগ্ন মহেষখালের মুখে স্লুইস গেইট স্থাপন সহ ড্রেনেজ ব্যবস্থা উন্নতি করার বিষয়ে বন্দর র্কতৃপক্ষ,ওয়াসা,চসিক এবং স্থানীয় এম.পি কে বারবার আকুতি বিনিতী করেও কোন সুরহা না পেয়ে আন্দোলনে যাবার প্র¯ুÍতি নিচ্ছে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে । বিগত কয়েক সপ্তাহ পূর্বে চসিক মিলনায়তনে ৩৮নং ওর্য়াডের কাউন্সিলর গোলাম মোঃ চৌধুরীর নেতৃত্বে মেয়র আ.জ.ম নাছিরের সাথে মতবিনিময় সভা করে মহেষখালের মাঝে বাধঁ স্থাপন না করার আসস্ত করলেও বন্দর র্কতৃপক্ষ আবারো খালের মাঝে বাধঁ দিয়ে ১০টি নল বসিয়ে পানি নিষ্কাসনে তীব্র জন দূর্ভোগ সৃষ্টি হচ্ছে বলে ঐ ৪টি ওর্য়াডের শতশত বাসিন্দা সংবাদ মাধ্যমকে অভিযোগ করেছেন।

এদিকে গত দ’ুদিন যাবত প্রবল বৃষ্টি ও জোয়ারের পানিতে হালিশহর -আগ্রাবাদ সিডিএ সহ ছোটপুল,বড়পুল,৩৮নং ওর্য়াডের কলসি দিঘী,কোরবান আলী শাহ পাড়া,৩৬নং ওর্য়াডের নাছির খালের পানিতে আবিদার পাড়া,গোসাইলডাঙ্গা ,৩৯নং ওর্য়াডের বন্দরটিলা-নয়াহাট,২নং মাইলের মাথা পশ্চিমপাশে এবং বেগমজান হাই স্কুল এলাকায় কোমর সমান পানির জলযট সৃষ্টি হয়ে চরম ভোগান্তিতে পড়েছে এসব এলাকার কর্মজীবি ও সাধারণ জনগণ ।

এ প্রসঙ্গে বাধ নির্মান কাজের ঠিকাদার তাজুল ইসলাম বলেন,৫টি পাম্প বসিয়ে জমাট পানি নিরাসন কাজ চলবে এবং প্রায় কোটি ৬২লাখ টাকা ব্যয়ে বাঁধ নির্মাণ দ্রুত শেষ হবে । প্রতিদিন তিন হাজার কিউসি পানি ৫০হাজার হর্সের পাম্প লাগিয়ে খালের পানি নিরাসন কাজ শনিবার থেকে শুরু করেছি । স্থানীয় বাসিন্দা কালাম বলেন, মহেষখালের মুখে স্লুইস গেইট স্থাপন সহ ড্রেনেজ ব্যবস্থা উন্নতি করা হলে হালিশহর -আগ্রাবাদ সিডিএ সহ ৩৬,৩৭,৩৮,৩৯ ও ২৬নং ওর্য়াডের জলাবব্দতা সমস্যা দুই সমাধা সম্বভ ।স্থানীয় বাসিন্দা ও ৩৬,৩৮নং ওর্য়াডের কাউন্সিলর এস.এম.হাবিবুল হক, গোলাম মোঃ চৌধুরী বলেন, এলাকার দীর্ঘ দিনের জলযট ও সৃষ্ট জলাবব্দতা সমাধান না হলে বন্দর র্কতৃপক্ষ,ওয়াসা পানি উন্নয়ন বোর্ডের বিরোদ্ধে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে । হালিশহর -আগ্রাবাদ সিডিএর জলাবব্দতা নিরাসন কমিটির সদস্য সচিব জসিম উদ্দিন বলেন, বন্দর মহেষখালের মুখে স্লুইস গেইট স্থাপন সহ ড্রেনেজ ব্যবস্থা পরিবর্তন করলেই এ সমস্যা সহজেই সমাধান হয়ে যাবে ।