মাইক হাতে রাস্তায় মেয়র

0
164

করোনা ভাইরাস রোধে জনসচেতনতা সৃষ্টি করতে মাইক হাতে রাস্তায় নেমেছেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। ২৩ মার্চ সোমবার থেকে মেয়র নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়, জনবসতি এলাকা ঘুরে ঘুরে মাইকিং করে বেরিয়েছেন।

এসময় নগরবাসীর উদ্দেশ্যে বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে জেনারেল হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হয়েছে। তাছাড়া প্রতিটি ওয়ার্ড মেডিকেল সেন্টারে নিয়োজিত ডাক্তারদেরকে এই সংক্রান্তে নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি বলেন, বিদেশ ফেরত হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিরা নির্দেশনা না মানলে তাদেরকে সচেতন করুন। নিজে, পরিবার পরিজন,পাড়া-প্রতিবেশীকে করোনার সংক্রমণ থেকে বাঁচাতে হোম কোয়ারেন্টাইনে তাদেরকে থাকতে হবে। তারা যদি নির্দেশনা না মানে সংশ্লিষ্ট প্রশাসনের কাছে সংবাদ দিন। আমাকে জানান। আমি ব্যবস্থা নিব। সাামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঢালাওভাবে প্রচার প্রচারণা চালিয়ে তথ্য বিভ্রান্তি সৃষ্টি করবেন না।

প্রচারণায় মেয়র বলেন, করোনা শংকার কারণে সকল কর্মজীবিদের আয় কমে গেছে। এতে করে নিম্নজীবী মানুষের আয় কমে গেছে। তাদের মাঝে হতাশার সৃষ্টি হয়েছে। এই দুসময়ে নানামুখী উদ্যোগ নিয়ে নিম্নজীবী মানুষের পাশে দাঁড়াতে হবে। অস্বচ্ছল মানুষের সহায়তায় সমাজের বিত্তবান শ্রেণীকে এই দুর্দিনে পাশে থাকার জন্য মেয়র আহবান জানান।

নগরীর লালখান বাজার, ওয়াসা মোড়, জিইসি মোড়,দুই নং গেইট, ষোলশহর রেল স্টেশন, মুরাদপুর,বহদ্দার হাট, চকবাজার, জামালখান, কাজীর দেউড়ি, আন্দরকিল্লা, বকসির হাটসহ সংশ্লিষ্ট ওয়ার্ড এলাকায় মাইকিং করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।