মাদক মামলায়: চালক ও সুপারভাইজারকে ১০ বছর কারাদণ্ড

0
89

কোতোয়ালী থানায় দায়ের করা একটি মাদক মামলায় শ্যামলী বাসের চালক ও সুপারভাইজারকে ১০ বছর করে এবং বাসের হেলপারকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (১ মার্চ) অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানার নিশ্চিতপুর গ্রামের মো. আবুদল হাসেমের ছেলে ও বাস চালক মো. সবুজ (৩২), বরিশাল জেলার গৌরনদী থানার গিয়াঘাট এলাকার সুকুমার মণ্ডলের ছেলে ও বাসের সুপারভাইজার পলাশ মণ্ডল (২৮) এবং বরিশাল জেলার উজিরপুর থানার ভরসাকাঠি এলাকার আব্দুর রব হাওলাদার ছেলে ও বাসের হেলপার মো. নাসির হাওলাদার (৩০)।

এর মধ্যে বাসের চালক মো. সবুজ ও হেলপার মো. নাসির হাওলাদার রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন। বাসের সুপারভাইজার পলাশ মণ্ডল (২৮) হাইকোর্ট থেকে জামিন নিয়ে পলাতক রয়েছেন।

আদালত সূত্র জানায়- ২০১৮ সালের ২৯ জুন কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া শ্যামলী বিজনেস ক্লাস যাত্রীবাহী বাসকে (ঢাকা মেট্টো-ব ১৪-৯৮৬৪) রাত ৩টার দিকে নগরের কোতোয়ালী থানার সৈকত হোটেলের সামনে থামানোর সংকেত দেয় র‌্যাব।

র‌্যাব দেখে বাসটি রেখে চালক, সুপারভাইজার ও হেলপার পালানোর চেষ্টাকালে র‌্যাব তাদের আটক করে। পরে চালক, সুপারভাইজার ও হেলপারের দেহ ও বাস তল্লাশি করে ১৯ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে কোতোয়ালী থানায় মামলা দায়ের করা হয়।

মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অনুপম চক্রবর্তী বলেন, মাদক মামলায় দোষী প্রমাণিত হওয়ায় শ্যামলী বাসের চালক ও সুপারভাইজারকে ১০ বছর করে এবং হেলপারকে ৫ বছরের কারাদণ্ড এবং প্রত্যেককে ৫ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।