মিরসরাইয়ে মুক্তিযোদ্ধাদের ‘অতিদরিদ্র’ লেখা চেক বই দিয়ে অসম্মান করার অভিযোগ

0
156

মিরসরাইয়ে মুক্তিযোদ্ধাদের ‘অতিদরিদ্র’ লেখা চেক বই দিয়ে অসম্মান করার অভিযোগ
মিরসরাই সংবাদদাতা
মিরসরাই সোনালী ব্যাংক শাখা থেকে সম্মানী ভাতা উত্তোলনের জন্য মুক্তিযোদ্ধাদের ‘অতিদরিদ্র-ভাতাভোগীদের হিসাবে ব্যবহারের জন্য’ লেখা চেকবই বিতরণ করা হচ্ছে। ওই চেকবই বিতরণ করে মুক্তিযোদ্ধাদের অসম্মান করা হচ্ছে বলে অভিযোগ করেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার কবির আহম্মদ।
উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার কবির আহম্মদ জানান, মিরসরাইয়ে এক হাজার ৬৭১ জন সম্মানী ভাতাভূক্ত মুক্তিযোদ্ধা রয়েছে। সম্মানী ভাতার ওই বইয়ে লেখা আছে ‘মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা পরিশোধ বহি’। সরকার মুক্তিযোদ্ধাদের জন্য সম্মানী ভাতা চালু করার পর থেকে মুক্তিযোদ্ধারা মিরসরাই সদর সোনালী ব্যাংক লিঃ থেকে ভাউচারের মাধ্যমে ভাতা উত্তোলন করে আসছে। কিন্তু মুক্তিযোদ্ধাদের সাথে কোন আলোচনা না করে গত মঙ্গলবার (১০জুন) থেকে মিরসরাই সোনালী ব্যাংক মুক্তিযোদ্ধাদের ‘অতিদরিদ্র’ লেখা চেকবই বিতরণ শুরু করেন। এ ধরণের চেকবই নিয়ে মুক্তিযোদ্ধাদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। মুক্তিযোদ্ধাদের ওই ধরণের চেকবই বিতরণ বন্ধ করে বিতরণকৃত চেকবই গুলো প্রত্যাহার করে নেয়ার দাবী জানান তিনি।
সোনালী ব্যাংক লিমিটেডের মিরসরাই শাখার ব্যবস্থাপক রেজাউল করিম খান বলেন, মুক্তিযোদ্ধাদের জন্য আলাদা কোন চেকবই না থাকায় ওই চেকবই বিতরণ করা হয়েছে। মুক্তিযোদ্ধারা না চাইলে ওই চেকবই প্রত্যাহার করে নেয়া হবে। বৃহস্পতিবার (১২জুন) পর্যন্ত উপজেলার প্রায় পাঁচ শত মুক্তিযোদ্ধাকে ওই চেকবই বিতরণ করা হয়েছে বলে জানান তিনি।