মিরসরাইয়ে স্কুল ছাত্রীকে হয়রানি, বখাটের উৎপাতে পড়াশোনার বন্ধের উপক্রম

0
54

মিরসরাই সংবাদদাতা
মিরসরাইয়ে বিদ্যালয়ে আসা যাওয়ার পথে এক স্কুল ছাত্রীকে উত্যক্তের ঘটনা ঘটেছে। বখাটের ভয়ে গত দুইদিন ধরে বিদ্যালয়ে আসা বন্ধ করে দিয়েছে ভুক্তভোগী ওই ছাত্রী ও তার বোন। রোববার (২০এপ্রিল) ওই ছাত্রীর বাবা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে বখাটের বিচার চেয়ে এবং মেয়েদের নিরাপদে বিদ্যালয়ে আসা যাওয়ার ব্যবস্থা করতে আবেদন জানান। বিষয়টি খইয়াছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে জানিয়েছেন ওই ছাত্রীর বাবা। উত্যক্তকারী বখাটে নুর নবী পূর্ব খইয়াছড়া নতুনপাড়া গ্রামে মৃত আবদুল কাদের প্রকাশ বাচ্চু ও চোলাই মদ ব্যবসায়ী আলেয়া বেগম স্বপ্নার ছেলে।
ওই ছাত্রীর বাবার জানান, তার দুই মেয়ে খইয়াছড়া উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেনীতে পড়ে। পূর্ব খইয়াছড়ার কাঁঠালবাগান এলাকা থেকে প্রায় তিন কিলোমিটার দূর্গম পাহাড়ি পথ পায়ে হেঁটে তারা বিদ্যালয়ে আসে। কিন্তু বিদ্যালয়ে আসা যাওয়ার পথে চোলাই মদ ব্যবসায়ী বখাটে নুর নবী তার মেয়েদের প্রায় সময় উত্যক্ত করে। গত বৃহস্পতিবার (১৭এপ্রিল) বিদ্যালয় থেকে বাড়িতে যাওয়ার পথে প্রতাভ নারায়ন সড়কের রেললাইন এলাকায় নুর নবী তার বড় মেয়ের হাত ধরে টানাহেঁচড়া করে। এই ঘটনায় তার দুই মেয়ে আতঙ্কিত হয়ে বিদ্যালয়ে আসা যাওয়া বন্ধ করে দিয়েছে। বিষয়টি তিনি খইয়াছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদ ইকবালকেও জানিয়েছেন বলে জানান।
বখাটে নুর নবীর বিরুদ্ধে ব্যবস্থা না নিলে তার মেয়েদের পড়ালেখা শেষ হয়ে যাবে বলে তিনি আশংকা প্রকাশ করেন ওই ছাত্রীর বাবা।
খইয়াছড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হোসেন জানান, তিনি ওই ছাত্রীর বাবা লিখিত অভিযোগ পেয়ে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহম্মদ আশরাফ হোসেনকে জানিয়েছেন এবং জরুরী ভিত্তিতে বিদ্যালয় পরিচালনা কমিটির বৈঠক ডেকেছেন।
খইয়াছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদ ইকবাল চৌধুরী জানান, ওই বখাটের বিরুদ্ধে আইনী সহযোগীতায় ব্যবস্থা নিয়ে প্রশাসনের সহযোগীতা নেয়া হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহম্মদ আশরাফ হোসেন জানান, তিনি অভিযোগ পেয়ে ব্যবস্থা নিতে ঘটনাস্থলে সহাকারি কমিশনার (ভূমি) ফজলে এলাহী অলীকে পাঠিয়েছেন।