মিরসরাই পৌরবাজারের উন্নয়ন কাজে বাঁধা সৃষ্টির বিরুদ্ধে ব্যবসায়ীদের মানববন্ধন

0
60

মিরসরাই প্রতিনিধি :
মিরসরাইয়ে পৌর বাজারের উন্নয়ন কাজে অনৈতিকভাবে বাঁধা সৃষ্টির বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। সোমবার (১৪ অক্টোবর) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই পৌর সদরে পৌরসভা বাজার কমিটির উদ্যোগে আয়োজিত মানববন্ধন ব্যবসায়ীরা অংশগ্রহণ করেন।
মানববন্ধনে সংক্ষিপ্ত সমাবেশে পৌর বাজার কমিটির সাধারণ সম্পাদক মেজবা উল আলমের উপস্থাপনায় বক্তব্য রাখেন মিরসরাই পৌরসভার মেয়র ও পৌরসভা বাজার কমিটির সভাপতি মোঃ গিয়াস উদ্দিন, উপজেলা ঠিকাদার কমিটির সভাপতি রোসনেজ্জামান বাচ্চু, কাউন্সির নুর উন নবী, ব্যবসায়ী আবু সোলায়মান মানিক, নুর উন নবী প্রমুখ।
মিরসরাই পৌরসভার মেয়র ও পৌরসভা বাজার কমিটির সভাপতি মোঃ গিয়াস উদ্দিন বলেন, পৌর বাজারের পূর্বের রেকর্ড অনুযায়ী আর.এস ৪০৪০ দাগের ৫৫ শতক জায়গা ফকির হাট নামে ছিলো। সেখানে সপ্তাহের প্রত্যেক শনিবার ও মঙ্গলবার পণ্য কেনা-বেচার হাট বসত। যা বর্তমানে মিরসরাই পৌর বাজার নামে পরিচিত। ওই ৫৫ শতক জায়গার মধ্যে ৩৭ শতক জায়গা বিভিন্ন ভূমিদস্যু বেদখল করে ফেলেন। বেদখলকৃত জায়গা পুনরুদ্ধারের জন্য আদালতে মামলা চলতেছে। বর্তমানে বি.এস খতিয়ানে পৌর বাজারের নামে রেকর্ডস্থিত ১৮ শতক জায়গা থাকলেও ৬.৬৬ শতাংশ জায়গা অন্যের দখলে রয়েছে।
তিনি আরো বলেন, পৌর বাজারের ব্যবসায়ী ও সাধারণ ক্রেতা-বিক্রেতাদের বর্তমান দুরবস্থা লাগবের জন্য পৌর বাজারের জায়গার উপর বিশ্বব্যাংকের সহায়তায় প্রাক্কলিত ৫ কোটি ৫৪ লাখ ৫ হাজার ৯’শ ৫৫ টাকা ব্যায়ে বহুতল বিশিষ্ট পৌর কিচেন মার্কেট নির্মান কার্যক্রম চলতেছে। কিচেন মার্কেটের পার্শ্ববর্তী হক সুপার মার্কেটের যেন ক্ষতি না হয় সেজন্য কিচেন মার্কেটের সাথে হক সুপার মার্কেটের বিভিন্ন দরজার সংযোগ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পৌর পরিষদের চলতি বছরের মে মাসের মাসিক সভায় উক্ত সিদ্ধান্ত অনুমোদন করে। তারপরও হক সুপার মার্কেটের মালিক নাছির উদ্দিন তার ব্যবসায়িক স্বার্থের হানি দেখিয়ে মামলার মাধ্যমে উন্নয়ন কাজের বাঁধা সৃষ্টি করছে।
মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে চট্টগ্রাম জেলা প্রশাসক ও মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করেন পৌর বাজার কমিটি।