মেয়র হলে করপোরেশনের কোনো সুবিধা নেব না: নাছির

0
93

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত নাগরিক কমিটির প্রার্থী আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ‘মেয়র নির্বাচিত হলে চট্টগ্রাম সিটি কর্পোরশেন থেকে কোনো প্রকার আর্থিক সুযোগ-সুবিধা নেওয়া হবে না। কর্পোরেশনকে জনবান্ধব প্রতিষ্ঠান হিসেবে পরিচালনা করা হবে।
গতকাল (১৮ এপ্রিল) শনিবার চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগকালে এসব কথা বলেন আ জ ম নাছির উদ্দীন। বিগত ৫ বছরে চট্টগ্রাম সিটি কর্পোরেশনে গিয়ে প্রশাসনিক কর্মকান্ডে হয়রানির শিকার হয়েছেন এ রকম অনেক মানুষের অভিযোগের জবাবে আ জ ম নাছির বলেন, মেয়র হলে সিটি কর্পোরেশনে জনসাধারণের জন্য আমি ওয়ানস্টপ সার্ভিস চালু করব।
আ জ ম নাছির উদ্দিন শনিবার সকাল ১০টায় নগরীর দেওয়ান হাটস্থ শাহ সুফি আকবর শাহর মাজার জেয়ারত শেষে ধনিয়াল পাড়া, কদমতলী, বায়তুশ শরফ, ডিসি রোড, পাঠানটুলি, নাজিরপুল সুপারি পাড়া, পাঠানটুলি বউ বাজার, পান্না পাড়া, আশরাফ রোড, হালিশহর রোড, হাজীপাড়া, মুহুরি পাড়া, রঙ্গিপাড়া, মোল্লাপাড়া, খান সড়ক, আবদুল হাকিম সড়ক, সিটিজি কলোনি ঈদগাহ, পূর্ব রামপুরা, বরফকল ও বড়পুকুর পাড় এলাকায় গণসংযোগ করেন। তিনি রিকশায় চড়ে এলাকায় অলিগলি ও ঘরে ঘরে গিয়ে এলাকাবাসীর সাথে কুশল বিনিময় করেন। এ সময় প্রচুরসংখ্যক ভোটার তাকে স্বাগত জানান।
নাছিরএ সময় ওয়ার্ডের ভোটাররা আ জ ম নাছির উদ্দিনের কাছে এলাকার নানা সমস্যার কথা তুলে ধরে বলেন, মেয়র হওয়ার পর মনজুর আলম ওয়ার্ডের মাটিতে পা রাখেননি। সিটি কর্পোরেশনে গেলেও জনগণের সমস্যার কথা জানতে চাননি তিনি। এ নিয়ে এলাকার মানুষের মাঝে ক্ষোভ রয়েছে।
আ জ ম নাছির উদ্দীন এসব কথা শুনে বলেন, এই এলাকায় তো আমি বারবার এসেছি। কিন্তু মেয়র হয়ে আসিনি। এবার আমাকে মেয়র নির্বাচিত করুন। দেখুন, পরখ করুন, আমি কি করি। আমি কথা দিচ্ছি, আপনাদের ভাল-মন্দ সব খবর সবসময় নিব। আপনাদের সাথে আলোচনা করে আমি সে সমস্যা দূর করব।
গণসংযোগে অংশ নেওয়া বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ও নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ইছাহাক মিয়া ভোটারদের উদ্দেশে বলেন, আ জ ম নাছির উদ্দিন পাকিস্তানি টুপি মাথায় দিয়ে হাটে না। মিথ্যা আশ্বাস দিয়ে মানুষকে ঠকায় না। গোলটুপি মাথায় দিয়ে মসজিদে নামাজ পড়ে। সদা সত্য কথা বলে। মেয়র পদে ভোট দিয়ে তাকে একবার যাচাই করুন। তিনিই গণমানুষের প্রকৃত নেতা।
নগর আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম বিএসসি বলেছেন, আ জ ম নাছির উদ্দিন জননেত্রী শেখ হাসিনার কাছে সততার পরীক্ষায় উত্তীর্ণ। তাই অনেক যাচাই-বাছাই করে তাকে মেয়র পদে প্রার্থী হতে বলেছেন। ভোটাররা যদি সত্যিকার অর্থে আ জ ম নাছির উদ্দীনকে মেয়র বানাতে পারেন, তাহলে জননেত্রী শেখ হাসিনা তার হাত দিয়েই চট্টগ্রামের জনগণের ভাগ্য বদলে দেবেন।
গণসংযোগে আরও অংশ নেন নগর আওয়ামী লীগের সহ সভাপতি খোরশেদ আলম সুজন, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, নগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক, অ্যাডভোকেট চন্দন বিশ্বাস, ডা. তিমির বরন, দোস্ত মাহমুদ, সাবেক কাউন্সিলর এস এম জাফর, আবদুল মান্নান ফেরদৌস, জহিরুল হক সর্দার, আসিফ খান, ইদ্রিছ কাদেরি, মো. ইব্রাহিম, জাবেদ, শেখ আহমদ, আনোয়ার মাস্টার, শওকত আলি সর্দার প্রমুখ।