মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির জন্য রাখায় জরিমানা

0
86

নগরের বায়েজিদ থানাধীন লতিফ মেডিকেল হলে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির জন্য রাখায় ৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। ধ্বংস করা হয় মেয়াদোত্তীর্ণ ওষুধ।

শুক্রবার (৩১ মে) এপিবিএন-৯ এর সহযোগিতায় বাজার তদারকিমূলক অভিযানকালে এ জরিমানা করা হয়। অভিযানে ভোক্তাদের সঙ্গে প্রতারণার নানা বিষয় উঠে আসে।

অ‌ধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-প‌রিচালক প্রিয়াংকা দত্ত, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) বিকাশ চন্দ্র দাস এবং জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান নেতৃত্ব দেন।

মুহাম্মদ হাসানুজ্জামান  জানান, অভিযানকালে বা‌য়ে‌জিদ এলাকার চিটাগাং স্টোর‌কে বিক্রয় নি‌ষিদ্ধ মধুবন লাচ্ছা সেমাই  রাখায় ২ হাজার ৫০০ টাকা জ‌রিমানাসহ ২৮ প্যা‌কেট সেমাই ধ্বংস করা হয়।

ওজ‌নে কারচু‌পি করায় বটতল বাজা‌রের মাংস বিক্রেতা গিয়াসউ‌দ্দিনকে ১ হাজার টাকা জ‌রিমানাসহ বাটখারা আটক করা হয়। একই এলাকার ওমর ফারুক হোটেল অ্যান্ড বিরিয়ানি হাউসকে হাইড্রোজ ব্যবহার করে জিলাপি ও পোড়াতেল দিয়ে ইফতারসামগ্রী তৈরির জন্য ১০ হাজার টাকা জ‌রিমানাসহ প্রায় ৫ কেজি জিলাপি ধ্বংস করা হয়।

অ‌ক্সি‌জেন মো‌ড়ের মক্কা খাজা হো‌টেল‌কে জি‌লা‌পি তৈ‌রি‌তে হাই‌ড্রোজ ব্যবহার করায় ২০ হাজার টাকা জ‌রিমানাসহ প্রায় ৫০০ গ্রাম হাই‌ড্রোজ ও ১০ কেজি জি‌লি‌পি ধ্বংস করা হ‌য়।

এ ছাড়া বাসি ইফতারি রাখায় বাগদাদ হোটেলকে ৪ হাজার টাকা জরিমানাসহ বাসি খাদ্যপণ্য ধ্বংস করা হয়।