যুবলীগ নেতা নুর মোস্তফা টিনুকে প্রধান আসামি করে মামলা

0
54

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ আর বহিরাগত ছাত্রলীগের দুগ্রুপের বিবাধমান দু গ্রুপের সংর্ঘষের ৬ দিন পর পাল্টা মামলা দায়ের করেছে নুরুল আজিম রনির অনুসারীর এক কর্মী। যুবলীগ নেতা নুর মোস্তফা টিনুকে প্রধান আসামি করে তার গ্রুপের ৪৪ নেতাকর্মীকে আসামি করা হয়েছে চকবাজার থানায় দায়ের করা এই মামলায়।

শুক্রবার দুপুরে চট্টগ্রাম কলেজের শিক্ষার্থী ও  নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রণি পক্ষের অনুসারী মো. আসাদুজ্জামান বাদি হয়ে মামলাটি করেন। মামলায় আসামিদের বিরুদ্ধে গত ৩১ জুলাই সংঘর্ষের সময় চট্টগ্রাম কলেজে সাধারণ শিক্ষার্থীদের ওপর অস্ত্র ও বোমাবাজির অভিযোগ আনা হয়।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজ আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, ১৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৩০-৪০ জনকে আসামি করে দায়ের করা এই মামলাটি এজাহারভূক্ত করা হয়েছে। পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে।

এর আগে গত ৩১ জুলাই রাতে চকবাজার থানায় টিনুর অনুসারী সুভাষ মল্লিক সবুজ বাদি হয়ে রনির অুনসারীর ১১ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। যার মধ্যে একজন সাধারণ দোকানদারও রয়েছে বলে অভিযোগ উঠেছে।

গত বছর ১৬ ডিসেম্বর বিজয় দিবসে শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে ইসলামী ছাত্র শিবিরের সঙ্গে সংঘর্ষের পর চট্টগ্রাম ও মহসিন কলেজের নিয়ন্ত্রণ নেয় ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগ।

নগর আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন চৌধুরীর সমর্থক হিসেবে পরিচিত রনির অনুসারীরা ওই সময় থেকে ক্যাম্পাসের নিয়ন্ত্রণ নেয়।

পরে কয়েকবার নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের অনুসারীদের সাথে এবং সর্বশেষ প্রবাসী কল্যাণমন্ত্রী নুরুল ইসলাম বিএসসির অনুসারী হিসেবে পরিচিত সাবেক ছাত্রলীগ নেতা টিনুর কর্মীদের সঙ্গে রনির অনুসারীদের কয়েকবার সংঘর্ষ বাঁধে।