যেখানে চাল ২৫, চিনি ৪০ টাকা

0
60

প্রতিকেজি চাল ২৫ টাকা। চিনি ৪০ টাকা। শতবর্ষী বাণিজ্য সংগঠন দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিসিসিআই) রমজান নিম্নআয়ের মানুষের জন্য এ দামেই চাল-চিনি বিক্রি করছে।

বৃহস্পতিবার (১৭ মে) আগ্রাবাদের চেম্বার হাউসের সামনে ভর্তুকি মূল্যে ভোগ্যপণ্য বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন সিসিসিআই সভাপতি মাহবুবুল আলম। ২৬ রমজান পর্যন্ত প্রতিদিন বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ভর্তুকি মূল্যে চাল-চিনি বিক্রি হবে।

এ সময় সিসিসিআইর সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), মো. জহুরুল আলম, অঞ্জন শেখর দাশ, মো. আবদুল মান্নান সোহেল ও তরফদার মো. রুহুল আমিন উপস্থিত ছিলেন।

মাহবুবুল আলম বলেন, এ চেম্বার দেশের অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি বিভিন্ন সামাজিক দায়বদ্ধতামূলক কার্যক্রম পরিচালনা করে থাকে। এর ফলে সক্ষম অনেক প্রতিষ্ঠান এ ধরনের কার্যক্রমে এগিয়ে আসার উৎসাহ পায়। প্রতিবছরের মতো এবারও ভর্তুকি মূল্যে ভোগ্যপণ্য বিক্রির কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এতে নিম্নআয়ের সাধারণ মানুষ সহনীয় মূল্যে ভোগ্যপণ্য কিনতে পারবেন।

তিনি রমজান মাসে বেশি মুনাফা না করে সাধারণ মানুষের কথা বিবেচনা করে কম লাভে পণ্য বিক্রয়ের জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান।

দেশের সব ব্যবসায়ী, শিল্পপ্রতিষ্ঠান, করপোরেট হাউস এবং ধনীদের সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এ ধরনের উদ্যোগ নেওয়ার আহ্বান জানান সিসিসিআই সভাপতি।