রনির মুক্তির দাবিতে মিছিল

0
62

 চাঁদাবাজির মামলায় কারাগারে যাওয়া নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির মুক্তির দাবিতে মিছিল-সমাবেশ করেছে তার অনুসারী ছাত্রলীগের নেতাকর্মীরা।

এর আগে সোমবার (০৪ জুন) সকালে চট্টগ্রাম বিজ্ঞান কলেজের অধ্যক্ষ জাহেদ খানের করা একটি চাঁদাবাজির মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে রনিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত। এর পরপরেই তাকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

কারাগারে পাঠানোর খবরে রনির অনুসারী নেতাকর্মীরা বেলা সোয়া ১২টার দিকে রনিকে দেখতে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে গিয়ে দেখা করেন।

পরে দুপুর ১টার দিকে নগরের জেল গেট থেকে রনির বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে মিছিল বের করা হয়। মিছিলটি নগরের কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে ছাত্রলীগ নেতারা অবিলম্বে রনির মুক্তির দাবি জানান।

এতে বক্তব্য রাখেন নগর ছাত্রলীগের সহ-সভাপতি ফররুখ আহমেদ পাভেল, যুগ্ম সাধারণ সম্পাদক  গোলাম সামদানী জনি, সাবেক ছাত্রলীগ নেতা তোসাদ্দেক নুর চৌধুরী তপু, উপ-সম্পাদক এম এ হালিম শিকদার, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য জিএস করিম, উপ-সম্পাদক মিজানুর রহমান, এম আর হৃদয় প্রমুখ। এসময় এমইএস কলেজ, সিটি কলেজ, চট্টগ্রাম কলেজ, মহসিন কলেজসহ নগরের বিভিন্ন ওয়ার্ডের ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে, রনির মুক্তি দাবিতে মহসিন কলেজ ছাত্রলীগের উদ্যোগে একটি মিছিল বের হয়। মিছিলে কাজী নাঈম, মায়মুন উদ্দীন মামুন, আনোয়ার পলাশ, হানিফ সুমন প্রমুখ উপস্থিত ছিলেন।