রাউজানে বাল্যবিয়ে: সেই বাবাকে ছয়মাসের জেল

0
80

মাদকদ্রব্য আইনে আরো এক যুবকের ছয়মাসের সশ্রম কারাদন্ড

শফিউল আলম, রাউজান: ৫০ হাজার টাকার লোভে নিজের সপ্তম শ্রেণীর পড়–য়া ছাত্রীকে তিন সন্তানের জনকের হাতে বিয়ে পাকাপোক্ত করা সেই মাদকাসক্ত বাবাকে সশ্রম ৬মাস কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। গত বুধবার রাত আটটার দিকে উপজেলা ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম হোসেন এই সাজা দেন।
উপজেলা ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটের সহকারী সাধন চাকমা বলেন ‘পূর্ব গুজরা ইউনিয়নের বড় ঠাকুর পাড়া গ্রামের ইসমাঈল সওদাগরের বাড়ির মৃত আনজু মিয়া সওদাগরের ছেলে মো. ফজর আলী প্রকাশ ফজুকে মাদকদ্রব্য আইনে ভ্রাম্যমাণ আদালত ৬ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করেন। এরআগে সন্ধ্যা সাতটার দিকে পূর্বগুজরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্বাস উদ্দিন আহমদের সহায়তায় চৌকিদারগণ বড়ঠাকুর পাড়া থেকে ধরে উপজেলা ম্যাজিস্ট্রেটের দপ্তরে সোপর্দ করেন।
প্রসঙ্গত, মাদকাসক্ত বাবা ফজু (নিজের মেয়েকে) পূর্ব গুজরা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী প্রিয়া আকতারের (১৩) বিয়ে পাকাপোক্ত করে বড় ঠাকুপাড়া গ্রামের কালু ডাক্তারের পুরাতন বাড়ির মৃত আলী আকবরের ছেলে দুবাইপ্রবাসী আরেক মাদকাসক্ত বাচা মিয়ার (৪৫) নামের তিন সন্তানের জনকের সাথে। মঙ্গলবার রাতে এই বিয়ের কথা ছিল। হুবু বরের কথায় বিয়ের বাজার করতে গিয়ে কৌশলে পালিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে নালিশ দেন স্কুল ছাত্রী প্রিয়া ও তার মেয়ে। এই ঘটনায় তোলপাড় সৃষ্টি হয়। তবে লম্পট বাচা মিয়া এখনও পলাতক রয়েছে।
এদিকে উপজেলা ভ্রাম্যমাণ আদালত গত বুধবার সকালে মাদকদ্রব্য আইনে এক যুবককে ৬ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করেছে। তার নাম আবদুল ওয়াদুদ জিসান চৌধুরী (২৪)। সে ডাবুয়া ইউনিয়নের হাছান খীল এলাকার মাওলানা আবদুল জব্বারের ছেলে।