বাড়ি লিড চট্টগ্রাম কাপ্তাই মহা সড়কে যাত্রীবাহি বাস উল্টে দুই যাত্রী নিহত আহত ৩০

চট্টগ্রাম কাপ্তাই মহা সড়কে যাত্রীবাহি বাস উল্টে দুই যাত্রী নিহত আহত ৩০

0
312

শফিউল আলম, রাউজান প্রতিনিধিঃ

চট্টগ্রাম কাপ্তাই মহাসড়কের রাউজানের পাহাড়তলী চৌমুহনীর পশ্চিম পাশে পিংক সিটির পুবে কালাব্রীজ এলাকায় যাত্রবাহি বাস উল্টে দুই যাত্রী ঘটনাস্থলে নিহত হয় ।

বাসের ৩০ জন যাত্রী আহত হয় । ২৮ জানুয়ারী সকাল পৌনে ১১ টার সময়ে এদুঘর্টনা সংগঠিত হয় । পাহাড়তলী ইউনিয়নের চেয়ারম্যান রোকন উদ্দিন ও স্থানীয় লেঅকজন জানান চট্টগ্রাম শহর থেকে যাত্রী নিয়ে চট্টগ্রাম –জ-৬০, আল্লাহর দান নামে যাত্রীবহি বাসটি রাঙ্গুনিয়া উপজেলার চদ্রঘোনা যাওয়ার পথে রাউজান উপজেলার পাহাড়তলী ইউনিয়নের পাহাড়তলী চৌমুহনীর পশ্চিম পাশে পিংক সিটির পুর্ব পাশে কালাব্রীজ এলাকায় আসলে যাত্রীবহি বাসটির সামনের টায়ার ফুটে যায় ।

এসময়ে যাত্রীবাহি বাসটি নিয়ন্ত্রন হারিয়ে উল্টে গিয়ে সড়কের পাশে পড়ে যায় । বাসটি উল্টে যাওয়ার পর এলকার লোকজন ও স্থানীয় চেয়ারম্যান রোকন উদ্দিন ঘটনাস্থলে এসে হাফেজ বজলুর রহমান সড়কের নির্মান কাজের ঠিকাদারী প্রতিষ্টান সাইফ পাওয়ার টেকের একটি ক্রেন, রাউজান তাপ বিদ্যুৎ কেন্দ্রের একটি ক্রেন দিয়ে উল্টে যাওয়া যাত্রাবাহি বাসটি উদ্বার করে। ঘটনার সংবাদ পেয়ে রাউজান থানার ওসি কেপায়েত উল্ল্যাহর নেতৃত্বে রাউজান থানা পুলিশ ও রাঙ্গুনিয়া থেকে দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয় । বাসটি উদ্বার করার সময়ে বাসের মধ্যে থেকে এক মহিলা ও পুরুষের লাশ উদ্বার করা হয় । যাত্রীবাহি বাসের মধ্যে থাকা ৩০ জন যাত্রীকে আহত অবস্থায় উদ্বার চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও চট্টগ্রাম নগরীর বিভিন্ন হাসপাতালে প্রেরন করেন বলে রাউজান থানার ওসি কেপায়েত উল্ল্যাহ জানান । বাসের মধ্যে থেকে উদ্বার করা মহিলার লাশ ও পুরুষের লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরন করার জন্য রাউজান নোয়াপাড়া পুলিশ ফাড়িতে নিয়ে যাওয়া হয় । নিহত যাত্রীদের মধ্যে রাঙ্গুনিয়া উপজেলার শিলক এলাকার অবসরপ্রাপ্ত বর্ডার গার্ড আবদুল মালেকের স্ত্রী জাহানারা বেগম (৪৫) রাঙ্গুনিয়া উপজেলার ইমাম (২৮) । রাউজান থানার ওসি কেপায়েত উল্ল্যাহ বলেন দুর্ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থলে এসে দুইজনের রাশ উদ্বার করা হয় । আহত ৩০ জনকে উদ্বার করে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও চট্টগ্রাম নগরীর বিভিন্ন হাসপাতালে প্রেরন করা হয়েছে । আহতদের পরিচয় জানা যায়নি ।