রাউজান উউপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন নারী এলাকায় সক্রিয় হয়ে উঠেছে

0
114

শফিউল আলম, রাউজান প্রতিনিধিঃ রাউজান উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন নারী এলাকায় সক্রিয় হয়ে উঠেছে । আগামী রাউজান উপজেলা পরিষদের নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যোন পদে নির্বাচন করার জন্য তিন নারী এলাকায় প্রচারণা চালিয়ে যাচ্ছে । এলাকার সামাজিক সাস্কৃতিক সংগঠনের সভা সমাবেশ ও রাউজানের বিভিন্ন এলাকায় তিন নারী উপস্থিত হয়ে আগামী উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার কথা ঘোষনা করছে । তিন নারী হলেন, বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ফৌজিয়া খানম মিনা ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাউজানের পুর্ব গুজরা ইউনিয়নের ৪,৫,৬, নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের মহিলা মেম্বার রুবিনা ইয়াসমিন রুজি, রাউজান পৌর সভার সাবেক মহিলা কাউন্সিলর আইরুন নিছা নিলু ।
বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানম মিনা চট্টগ্রাম পল্লী বিদ্যু সমিতি (২) এর সহকারী ক্যশিয়ার পদে চাকুরী করা অবস্থায় রাউজান পৌর সভার ১,২,৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর নির্বাচিত হয় । পৌর কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর চট্টগ্রাম পল্লী বিদ্যু সমিতি (২) এর সহকারী ক্যশিয়ার পদে চাকুরী ছেড়ে দেয় । পৌর কাউন্সিলর এর দায়িত্ব পালন করা অবস্থায় গত ২০০৯ সালের ২২ জানুয়ারী অনুষ্টিত উপজেলা পরিষদের নির্বাচনে পৌর কাউন্সিলরের পদ থেকে পদত্যাগ করে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে প্রতিদন্দিতা করে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয় । পরবর্তী রাউজান উপজেলা মহিলা আওয়ামীূ লীগের সভানেত্রীর পদ ও তার কাপালে জুটে যায় । চট্রগাম জেলা নারী ফোরামের সাধারন সম্পাদকের পদে ও ফৌজিয়া খানম মিনা অধিষ্টিত হয় । আগামী নির্বাচনে ফৌজিয়া খানম মিনা আবারোা প্রতিদন্দিতার ঘোষনা দিয়ে এলাকার লোকজনের কাছে থাকে আবারো নির্বাচিত করার জন্য ্এলাকার মানুষের কাছে গিয়ে দোয়া চাচ্ছেন । ফৌজিয়া খানম মিনা রাউজান পৌর এলাকার পশ্চিম গহিরা এলাকার বাসিন্দ্বা ।

রাউজান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার কথা বলে এলাকায় ঘুরে বেড়াচ্ছেন রুবিনা ইয়াসমিন রুজি। রুবিনা ইয়াসমিন রুজি রাউজানের পুর্ব গুজরা ইউনিয়নের আধার মানিক এলাকার মরহুম আবদুল করিম মেম্বারের কন্যা । রুবিনা ইয়াসমিন রুজি ১০ নং পুর্ব গুজরা ইউনিয়নের ৪,৫,৬ নং ওয়ার্ডের পর পর তিনবার সংরক্ষিত আসনের মহিলা মেম্বার নির্বাচিত হয় । রুবিনা ইয়াসমিন রুজি পুর্ব গুজরা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন । রুবিনা ইয়াসমিন রুজি রাউজান উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন । আগামী উপজেলা নির্বাচনে রুবিনা ইয়াসমিন রুজি মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্খী হওয়ার কথা বলে রাউজানের বিভিন্ন এলাকায় এলাকার লোকজনের কাছে প্রচারণা চালিয়ে যাচ্ছে । রাউজান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার কথা বলে এলাকায় ঘুরে বেড়াচ্ছেন রাউজান পৌর সভার সাবেক মহিলা কাউন্সিলর আইরুন নিছা নিলু । সাবেক মহিলা কাউন্সিলর আইরুন নিছা নিলু গত ১৯৯৯ সালে রাউজান পৌরসভার নির্বাচনে ৭,৮,৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসন থেকে মহিলা কাউন্সিলর নির্বাচিত হয় । একই সময়ে সাবেক মহিলা কাউন্সিলর আইরুন নিছা নিলুর তৎকালীন স্বামী এসকান্দর হোসেন চৌধুরী ও রাউজান পৌর সভার ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হয় । স্বামী এসকান্দর হোসেন চৌধুরী আইরুন নিছা নিলুর সুখের সংসার ভেঙ্গেঁ খান খান করে দেয় ১৯৯৯ সালের ৩১ মে চট্টগ্রামের হালিশহরে এসকান্দর হোসেন চৌধুরীকে ঘাতকেরা নির্মমভাবে খুন করার পর । পরে আইরুন নিছা নিলুর দুই শিশু কনা পানিতে ডুবে মারা যায় । পৌর কাউন্সিলরের দায়িত্ব পালন করার পর সাবেক মহিলা কাউন্সিলর আইরুন নিছা নিলু তার বাপের বাড়ী রাউজানের উরকিরচর ইউনিয়নের মীরা পাড়া এলাকার প্রবাসী আবদুল জব্বারকে বিয়ে করে । বর্তমানে স্বামী প্রবাসী আবদুল জব্বারের ঘরে সুখে দিন যাপন করছেন । সাবেক মহিলা কাউন্সিলর আইরুন নিছা নিলু উরকির চর ইউনিয়নের মীরা পাড়া এলাকার মরহুম আবদুল মোনাফের পুত্র । সাবেক মহিলা কাউন্সিলর আইরুন নিছা নিলুর রাউজানে ব্যাপক পরিচিতি রয়েছে । সাবেক মহিলা কাউন্সিলর আইরুন নিছা নিলু আগামী উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হবেন বলে জানান ।