রাঙামাটির বাঘাইছড়ি ও লংগদু উপজেলা সদরের দুইটি মাঠে ১৪৪ ধারা জারি

0
116

একই সময়ে একই স্থানে সমাবেশ ডাকায় রাঙামাটির বাঘাইছড়ি ও লংগদু উপজেলা সদরের দুইটি মাঠে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

রোববার বিকেলে এবং সোমবার সকালে এই সংক্রান্ত আদেশ দিয়ে উপজেলা সদরে মাইকিং করেছে উক্ত দুই উপজেলার দায়িত্বরত প্রশাসন।

বাঘাইছড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা সুমন চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, বিবদমান দুইটি গ্রুপ একই সময়ে একই স্থানে সমাবেশ আহ্বান করায় উপজেলাবাসীর যানমাল রক্ষা ও সার্বিক নিরাপত্তা বিধানে সকাল সাতটা থেকে রাত ১০টা পর্যন্ত উপজেলা সদর মাঠে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

অন্যদিকে, কাউখালী থানার অফিসার ইনচার্জ নীলু কান্তি বড়ুয়া জানান, উপজেলা সদর মাঠে একই সময়ে বিবদমান প্রতিদ্বন্ধী দুইটি আঞ্চলিক দল (জেএসএস-ইউপিডিএফ) একই কর্মসূচি ঘোষণা করলে আইনশৃঙ্খলা পরিস্তিতি অবনতির আশঙ্কায় প্রশাসনের পক্ষ থেকে উপজেলা মাঠে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

জানা গেছে, রাঙামাটিতে প্রধানমন্ত্রী ঘোষিত মেডিকেল কলেজ ও বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন প্রক্রিয়া বন্ধের দাবিতে উপজেলা চেয়ারম্যান ও জেএসএস নেতা বড়ঋষি চাকমা সমর্থিত আয়োজক কমিটি ও সংস্কারপন্থী জেএসএস এর পক্ষ থেকে বাঘাইছড়ি উপজেলা সদরের মাঠে এবং জেএসএস ও ইউপিডিএফ কাউখালী উপজেলা সদর সাঠে একই সময়ে সভা-সমাবেশের আহ্বান করা হয়। বিবদমান এই দুইটি দলের সভা একই সময়ে অনুষ্ঠিত হলে সেখানে সংঘর্ষের আশঙ্কায় দুই উপজেলার প্রশাসন এই সিদ্ধান্ত নেয় বলে জানা গেছে।