রানার মোটরস সিকেডি ট্রাক সংযোজন প্রকল্পের উদ্বোধন

0
131

রানার মোটরস এর ব্যবস্থাপনায় আইশার সিকেডি ট্রাক সংযোজন প্রকল্পের শুভ গ্রাউনড ব্রেকিং অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ময়মনসিংহের ভালুকায় গতকাল বুধবার এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভারতের ভি ই কমার্শিয়াল ভেহিকেলস এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও বিনোদ আগরওয়াল, রানার মোটরস লিমিটেডের চেয়ারম্যান হাফিজুর রহমান খান। এছাড়াও অনুষ্ঠানে ভিইসিভি এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইনটারন্যাশন্যাল বিজনেস এস এস গিল, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ম্যানুফ্যাকচারিং অপারেশন আদিত্য কুমার শ্রীবাস্তব, শ্রী পঙ্কজ উপাধ্যায়, কৌশিক ভট্টাচার্য, তরুণ অরোরা, জ্ঞ্যানেন্দ্র দাস এবং আমন্ত্রিত অতিথিসহ রানার মোটরস এর ডিলার ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিকেডি প্রকল্পের গ্রাউনড ব্রেকিং অনুষ্ঠানের উদ্বোধন করেন ভিইসিভির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও বিনোদ আগরওয়াল।

তিনি জানান, বাংলাদেশে গত তিন দশক যাবত আইশার মোটরস এর ট্রাক ও বাস সুনামের সঙ্গে ব্যবসা করছে। বিশেষ করে বাংলাদেশে গত তিন বছরে আইশার ট্রাকের মার্কেট শেয়ার আগের তুলনায় চারগুণ বৃদ্ধি পেয়েছে। ভিই কমার্শিয়াল ভেহিকেলস সর্বাধুনিক প্রযুক্তির ব্যবহার করে জ্বালানী সাশ্রয়ী ও পরিবেশ বান্ধব উন্নত যানবাহন তৈরি করে কমার্শিয়াল ভেহিকেলস এর জগতে বৈপ্লবিক পরিবর্তন আনতে প্রতিশ্রুতিবদ্ধ । বিশ্ববিখ্যাত ‘ভলভো’ কোম্পানির আন্তর্জাতিক অভিজ্ঞতা ও আইশারের উদ্ভাবনী প্রযুক্তির সমন্বয় ঘটিয়েপণ্যের গুণগত মান উন্নয়নে ভিইসিবি কাজ করে যাচ্ছে।

রানার মোটরসলিঃ এর চেয়ারম্যান হাফিজুর রহমান খান জানান, প্রায় ৩০ একর জমিতে নির্মিতব্য এই সিকেডি প্রকল্পটিতে ভিইসিভি থেকে ‘সম্পূর্ণ বিযুক্ত অবস্থায়’ আমদানি করা আইশার এর বিভিন্ন মডেলের ট্রাক সংযোজন করা হবে। ভিইসিবি এতে কারিগরি সহায়তা দিবে। বাংলাদেশ সরকারের ঘোষিত নীতিমালা অনুসারে দেশে স্থানীয় ভাবে গাড়ী উৎপাদনের প্রাথমিক উদ্যোগ হিসাবে এটি স্থাপন করা হচ্ছে।

তিনি জানান, তিনটি পর্যায়ে এর কাজ শেষ হবে। প্রথম পর্যায়ে এসেম্বলি লাইন ও টেস্টিং লাইন স্থাপন, দ্বিতীয় পর্যায়ে এতে যুক্ত হবে ‘টপ কোট পেইন্টিং লাইন ও কেবিন ট্রিমিং’ এবং ৩য় পর্যায়ে যুক্ত হবে ‘বডি শপ’, ‘সিইডি প্রাইমার ও ফ্রেম ওয়েলডিং ফ্যসিলিটি।

হাফিজুর রহমান খান বলেন, ২০১৮ সালের অক্টোবরে এই প্রকল্পটি ১ম পর্যায়ের পরীক্ষামুলক উৎপাদনে যাবে। সিঙ্গেল শিফট হিসাবে প্রতিমাসে ২৫০টি গাড়ী সংযোজন ক্ষমতা সম্পন্ন এই প্রকল্প বছরে ৩০০০ গাড়ী সংযোজনে সক্ষম হবে।

বিজ্ঞপ্তি/