রেদোয়ান মঞ্জিল থেকে পতাকা, গ্রেনেড, বিস্ফোরক উদ্ধার

0
74

মিরসরাইয়ে জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানে বিপুল পরিমান বিষ্ফোরক উদ্ধার
মিরসরাই সংবাদদাতা::

চট্টগ্রামের মিরসরাইয়ে একটি ভাড়া বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমান অবিস্ফোরিত গ্রেনেড, বিস্ফোরক দ্রব্য ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে। বুধবার (৮মার্চ) মিরসরাই পৌরসভার ০৪ নং ওয়ার্ডের পূর্ব গোভনিয়া রেদোয়ান মঞ্জিলের দুইতলা বাড়ির নিচতলা থেকে পুলিশ অভিযান চালিয়ে এসব জিনিস উদ্ধার করতে সক্ষম হয়।
পুলিশ সূত্রে জানা যায়, গত মঙ্গলবার (৭ মার্চ) সকাল ১১ টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা জেলার চান্দিনার কুটুম্বপুর এলাকায় অভিযানে আটক দুই জঙ্গি মাহমুদুল হাসান ও জসিম উদ্দিনের কাছ থেকে প্রাপ্ত তথ্যে জানা যায়, মিরসরাই পৌরসভার পূর্ব গোভনীয়ার রেদোয়ান মঞ্জিলে তাদের আরেকটি আস্তানা রয়েছে। সেই তথ্যের ভিত্তিতে ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিট, কুমিল্লা জেলা পুলিশ, চট্টগ্রাম জেলা পুলিশ ও সিএমপি’র বোমা/বিস্ফোরক ডিসপোজাল ইউনিট যৌথ অভিযান চালিয়ে জঙ্গিদের ভাড়া নেওয়া বাসা থেকে ২৯টি অবিস্ফোরিত গ্রেনেড, ৪০টি পাওয়ার জেল, ২৮০ প্যাকেট কার্বন স্টীলবল, ছোট-বড় ০৯ টি চাপাতি, ১১ কেজি বিস্ফোরক সদৃশ্য পাউডার ও বোমা তৈরিতে ব্যবহৃত বিভিন্ন রকমের সরঞ্জাম, জিহাদী সিল সংবলিত আরবী হরফের লেখা কালো একটা পতাকা, ৭টি কালো পাঞ্জাবী, বিস্ফোরক বহনের ব্যাগ উদ্ধার করা হয়। জঙ্গিদের ওই আস্তানায় প্রাপ্ত বিস্ফোরক দ্রব্য গুলো মধ্যে ঝুকিপূর্ণ নয় এমন জিনিস গুলো বুধবার সকালেই পুলিশ তাদের হেফাজতে নেয় এবং ঝুকিপূর্ণ অবিস্ফোরিত গ্রেনেডগুলো বুধবার বিকালবেলা খোলা মাঠে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের বোমা নিস্ক্রিয়করন দলের সদস্যরা নিস্ক্রিয় করে।
এ ব্যাপারে, চট্টগ্রাম পুলিশ সুপার নুরে আলম মিনা দুপুর ১টায় ওই বাড়ির সামনে উপস্থিত সাংবাদিকদের জানান, গতকাল কুমিল্লার চান্দিনায় আটক জঙ্গিদের তাৎক্ষনিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে এই বাড়িটিতে অভিযান চালানো হয়েছে। এখানে রক্ষিত গ্রেনেডগুলো নিস্ক্রিয় করা হবে। এখানে জঙ্গিদের আস্তানা কিনা এমন এক প্রশ্নে পুলিশ সুপার নুরে আলম মিনা বলেন, আটক জঙ্গিরা গত ফেব্রুয়ারী রিদোয়ান মঞ্জিলের এই বাসাটি ভাড়া নেয়। জঙ্গিরা তাদের সুবিধা মতো কিছুদিন পর পর তাদের বাসস্থান পরিবর্তন করে এবং নাশকতা মূলক কর্মকান্ড পরিচালনা করে থাকে, তাই আমরা এই বাসাটিকে ঠিক জঙ্গি আস্তানা বলবো না। এসময় তিনি এলাকাবাসিকে এই বিষয়ে ভয় না পেয়ে শান্ত থাকার আহবান জানান।