রোটারিয়ানদের কারনে আজ সারা বিশ্ব পোলিও মুক্ত

0
77

রোটারী ইন্টারন্যাশনাল ডিষ্ট্রিক্ট জোন কর্ণফুলীর বর্ণাঢ্য আনন্দ র‌্যালী উদ্বোধন করলেন-সিটি মেয়র

২০১৮-২০১৯ রোটারী বর্ষে দায়িত্ব গ্রহণ উপলক্ষে রোটারী ইন্টারন্যাশনাল ডিষ্ট্রিক্ট ৩২৮২ এর আওতাধীন জোন কর্ণফুলীর উদ্যোগে এক বর্ণাঢ্য আনন্দ র‌্যালী বের করে। সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বেলুন উড়িয়ে এ র‌্যালীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

আজ ১ জুলাই রবিবার বিকেলে নগরীর জমিয়তুল ফালাহ ময়দান প্রাঙ্গন থেকে র‌্যালীটি শুরু হয়ে নগরীর বিভিন্ন প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বারিক বিল্ডিংস্থ মোড়ে গিয়ে শেষ হয়। উদ্বোধনকালে সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেছেন, রোটারিয়ানদের মূখ্য উদ্দেশ্য হলো মানব সেবা। সে সেবাকে স্বার্থের উর্ধ্বে ধারন করে রোটারিয়ানরা মানব সেবায় নিয়োজিত থাকে। বিশেষ করে অবহেলিত জনগোষ্টির পাশে দাঁড়িয়ে মানবসেবার যে কাজ করছে তা প্রশংসনীয় উদ্যোগ বলে তিনি উল্লেখ করেন। এ প্রসঙ্গে তিনি বলেন, রোটারিয়ানদের উদ্যোগের কারনে আজ সারা বিশ্বকে পোলিও মুক্ত করা সম্ভব হয়েছে। রোটারিয়ানরা গর্বিত এই জন্য যে তারা আজ শিশুদের পাশে দাঁড়াতে সক্ষম হয়েছেন। তিনি সরকারের পাশাপাশি রোটারিয়ানদের বিভিন্ন সেবামূলক কাজে আরো বেশি বেশি অবদান রাখার উপর গুরুত্বারোপ করেন।
এসময় আরো বক্তব্য রাখেন নবনির্বাচিত গভর্ণর রোটারিয়ান দিলনাশিন মোহসেন, প্রাক্তন গভর্নর অধ্যাপক মো. তৈয়ব চৌধুরী, গভর্নর নমিনী আতাউর রহমান পীর,প্রধান উপদেষ্টা পিপি ডা. মঈনুল ইসলাম মাহমুদ জোনাল কো-অর্ডিনেটর সিপি মোহাম্মদ রিজওয়ান সাহেদী, র‌্যালী কমিটির চেয়ারম্যান সিপি মো. ওমর আলী ফয়সাল, কো-চেয়ারম্যান সিপি মো. নজরুল ইসলাম নান্টু,আবু হাসনাত চৌধুরী, সেক্রেটারী আইপিপি মো. খোরশেদুল আলম,জয়েন্ট সেক্রেটারী আইপিপি মো. আশরাফ চৌধুরী, ট্রেজারার পিপি হাসিনা আকতার লিপি, হোষ্ট ক্লাব প্রেসিডেন্ট আঞ্জুমান আরা বেগম, এড.শওকত আউয়াল চৌধুরী,মো. জাবেদ,ইরফানুল আলম দোভাস, এরশাদুল আলম সহ প্রমূখ। রোটারী ইন্টারন্যাশনাল ডিষ্ট্রিক্ট ৩২৮২ জোন কর্ণফুলী অপর্ণাচরন সিটি কর্পোরেশন স্কুল এন্ড কলেজের ছাত্রীদের জন্য ৫০ টি ছাতা ও ৫০টি রেইনকোট গভর্ণিং বডির সদস্য এ এ এম সাইফুদ্দিন ও অধ্যক্ষ জারেকা বেগমের হাতে তুলে দেন।