রোহিঙ্গা ক্যাম্পে হামলার ঘটনায় মামলা

0
98

নিহত সেনা সদস্যকক্সবাজারের টেকনাফ মুচনী নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের আনসার ব্যারাকে হামলায় আনসার সদস্য নিহত, অস্ত্র ও গুলি লুটের ঘটনায় মামলা হয়েছে।

আনসারের প্লাটুন কমান্ডার (পিসি) আলমগীর হোসেন বাদী হয়ে টেকনাফ মডেল থানায় গতকাল শুক্রবার গভীর রাতে এ মামলা দায়ের করেন।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আব্দুল মজিদ মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, এতে ৩০/৩৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। মামলায় ২ টি এসএমজি ও ৯টি চায়না রাইফেলসহ ১১টি অস্ত্র ও ৬৭০ রাউন্ড গুলি লুট হওয়ার কথা উল্লেখ করা হয়েছে। এ ঘটনায় এখনো কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। তবে লুট হওয়া অস্ত্র ও গুলি উদ্ধারে তৎপরতা অব্যাহত রেখেছে যৌথ বাহিনী।

উল্লেখ্য, ১৩ মে শুক্রবার ভোর রাত আড়াই টার স্বশস্ত্র গ্রুপের সদস্যরা প্রথমে সেন্ট্রী পোষ্টের আনসার সদস্য অজিত বড়ূয়াকে আটকে মুখে স্কসটেপ লাগিয়ে বেধে রাখে। এসময় দায়িত্বরত আনসার কমান্ডার আলী হোসেন এগিয়ে আসলে এক পর্যায়ে ডাকাতেরা ক্ষুদ্ধ হয়ে আলী হোসেনের উপর গুলি বর্ষণ করে। পরে মুমূর্ষ আনসার আলী হোসেনকে স্থানীয় ক্লিনিকে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এরআগে ব্যারাকে থাকা আনসার সদস্যদের বেধে রেখে অস্ত্র ও গুলি লুট করে স্বশস্ত্র গ্রুপের সদস্যরা। পরে আইন শৃংঙ্খালা বাহিনীর সদস্যরা ক্যাম্পে অবস্থান নিয়ে অভিযান শুরু করে।