রোয়াংছড়িতে ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ

0
71

বান্দরবান
বান্দরবানের রোয়াংছড়িতে কাইন্তার মুখ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।   বৃহস্পতিবার দুপুরে স্কুলমাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈ হ্লা বলেছেন, সরকার শিক্ষার উন্নয়নে অত্যন্ত আন্তরিক। পাহাড়ের ছাত্রছাত্রীদের সুশিক্ষায় সরকার শিক্ষা প্রতিষ্ঠান’সহ অবকাঠামোগত উন্নয়ন কাজ বাস্তবায়িত করে চলেছে। সরকারের সহযোগীতায় বান্দরবান বিশ্ববিদ্যালয় নামে একটি বেসরকারী বিশ্ব বিদ্যালয় প্রতিষ্ঠান উদ্যোগ নেয়া হয়েছে বান্দরবানে। ইতিমধ্যে স্মারক স্বাক্ষর এবং লোগো উন্মোচন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জন্য নির্ধারিত জায়গা সার্ভের কাজও চলছে। তিনি আরো বলেন, শিশুদের ভবিষ্যত গড়তে অভিবাবকদের এগিয়ে আসতে হবে। শিক্ষার উন্নয়নে প্রয়োজনীয় সব ধরণের ব্যবস্থা করা হবে। আগামী অর্থবছরে কাইন্তার মুখ স্কুলের সীমানা দেয়াল এবং শহীদ মিনার নির্মাণ করে দেয়া হবে। সেই সাথে সংস্কৃতি চর্চার জন্য সাংস্কৃতিক সরঞ্জাম দেয়ার প্রতিশ্রুতি দেন।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে পার্বত্য জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর, রোয়াংছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ক্যসাই নু মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান মং উসাং মারমা, রোয়াংছড়ি সদর ইউপি চেয়ারম্যান চহ্লা মং মারমা, বিদ্যালয়ের প্রধান শিক্ষক শোয়ে টিং প্রু মারমা’সহ গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এছাড়াও কাইন্তার মুখ এলাকার গরীব দুস্থদের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষে শীতবস্ত্র বিতরণ করেন।