লাল সার, ডালডা ও পামওয়েল দিয়ে রান্ডের ঘি তৈরি!

0
209

নিজস্ব প্রতিবেদক: হাটহাজারীর ১১ মাইল এলাকায় ভেজাল ঘি তৈরির কারখানায় অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ভেজাল ঘি তৈরির উপকরণ হিসেবে ব্যবহৃত লাল সার, ডালডা, পামওয়েল, ফ্লেভার, ক্ষতিকর রং সহ বিভিন্ন উপকরণ জব্দের পাশাপাশি ১ হাজার ২০০ লিটার ভেজাল ঘি নষ্ট করা হয়।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে স্থানীয় কবির চেয়ারম্যানের ভাড়া বাসায় পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) সম্রাট খীসা।

ইউএনও রুহুল আমিন জানান, জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর বিভিন্ন উপকরণ দিয়ে বাঘাবাড়ি স্পেশাল খাঁটি গাওয়া ঘি, গোল্ডেন এসপি, গোল্ডেন পি এস, গোল্ডেন স্পেশাল, আরএস রাজেশ ঘোষ সুপারসহ অন্তত ১০টি ব্রান্ডের ঘি কারখানায় তৈরি করে বাজারজাত করছিলো একটি চক্র। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করা হয়।

তিনি বলেন, অভিযানে ভেজাল ঘি তৈরির উপকরণ হিসেবে ব্যবহৃত লাল সার, ডালডা, পামওয়েল, ফ্লেভার, ক্ষতিকর রং সহ বিভিন্ন উপকরণ জব্দের পাশাপাশি ১ হাজার ২০০ লিটার ভেজাল ঘি নষ্ট করা হয়। তবে কারখানার মালিক পালিয়ে যাওয়ায় তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যায়নি।

‘যারা জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর ভেজাল খাদ্য তৈরি করবে এবং ভেজাল খাদ্য বিক্রি করবে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’ যোগ করেন রুহুল আমিন।