শহীদ মিনার চত্বরে শিক্ষক সমিতির প্রতীক অনশন

0
73

শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ, জাতীয় শিক্ষানীতি বাস্তবায়ন, সরকারি শিক্ষক কর্মচারিদের ন্যায় এম.পি.ও ভুক্ত শিক্ষক কর্মচারিদের ৫% বার্ষিক ইনক্রিমেন্ট, পূর্নাঙ্গ উৎসব ভাতা ও চিকিৎসা ভাতা, শিক্ষাখাতে জিডিপির ৬% বরাদ্দ, নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষক কর্মচারিদের এমপিও ভুক্তকরণ এবং অবসর গ্রহণের ৬ মাসের মধ্যে অবসর সুবিধা ও কল্যাণ ট্রাস্টের টাকা প্রদানের ব্যবস্থাকরণ সহ ৬ দফা দাবীতে বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রিয় কর্মসূচীর অংশ হিসেবে আজ বুধবার (৩ মে) সকাল ১১টায় চট্টগ্রাম কেন্দ্রিয় শহীদ মিনার চত্বরে প্রতীক অনশন।
শহীদ মিনার চত্বরে সকাল ১১টায় প্রতীক অনশনে চট্টগ্রাম জেলার শিক্ষক কর্মচারীদের অংশগ্রহণের উদাত্ত আহ্বান জানিয়েছেন বাশিস, চট্টগ্রাম আঞ্চলিক শাখার সভাপতি সৈয়দ লকিতুল্লাহ ও সাধারণ সম্পাদক অঞ্চল চৌধুরী, সংগ্রাম পরিষদের চেয়ারম্যান মোঃ নাসির উদ্দিন আহম্মদ ও আহ্বায়ক শিমুল মহাজন ,জেলার সভাপতি সম্পাদক যথাক্রমে নুরুল হক সিদ্দিকী, প্রদীপ কানুনগো, রঞ্জিত কুমার নাথ, মোঃ জানে আলম, মোঃ ওসমান গণি, ছগির মোহাম্মদ প্রমুখ।
শিক্ষক নেতৃবৃন্দ বলেন, ৮ম জাতীয় বেতন স্কেলে বেসরকারি শিক্ষক-কর্মচারিদের অন্তর্ভুক্ত করা হলেও বেতন স্কেলের অন্যান্য সুযোগ সুবিধা প্রদান করা হয়নি আজো। গত বছর পহেলা বৈশাখ থেকে সরকারি চাকরিজীবীদের বৈশাখী ভাতা দেওয়া হচ্ছে। তবে একই স্কেলে কর্মরত বেসরকারি এম.পি.ও ভুক্ত শিক্ষক-কর্মচারিরা এখনও তা পাননি। পরপর দুই বছর এ ভাতা না পেয়ে আমরা আশাহত। সরকারি শিক্ষকরা অন্যান্য সুযোগ সুবিধা পাবেন আর বেসরকারি শিক্ষকরা তা পাবেন না, এটা হতে পারে না। বেসরকারি শিক্ষকদের সাথে বৈষম্যমূলক আচরণ না করে ন্যায্য দাবী বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন