শিক্ষকেরা যোগ্য করে গড়ে তুলেছেন বলেই এত দূর

0
107

শিক্ষকেরা যোগ্য করে গড়ে তুলেছেন বলেই এত দূর আসতে পেরেছেন বলে মন্তব্য করেছেন অর্থ মন্ত্রণালয়ের সচিব মুসলিম উদ্দিন চৌধুরী।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নগরীর জিইসি কনভেনশন সেন্টারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থীদের সংগঠন হিসাববিজ্ঞান সমিতির সংবর্ধনার জবাবে তিনি এ মন্তব্য করেন।

অনুষ্ঠানে সংসদ সদস্য ওয়াসিকা আয়েশা খান, সাবেক সংসদ সদস্য সিরাজুল ইসলাম ও চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এমএ সালামকেও সংবর্ধনা দেওয়া হয়।

মুসলিম উদ্দিন চৌধুরী বলেন, ‘অর্থ মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ একটি দায়িত্বে আসার পেছনে আমার যোগ্যতা-তো রয়েছেই, সঙ্গে বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষকদের অবদানও কোনো অংশে কম নয়। আমার শিক্ষকেরা যোগ্য করে গড়ে তুলেছেন সেজন্য আমি এত দূর আসতে পেরেছি।’

বিশ্ববিদ্যালয়ের স্মৃতি তুলে ধরে তিনি বলেন, আমার শিক্ষকেরা আমাকে বলতেন ‘ঘোরাঘুরি করলে প্রথম বিভাগে উত্তীর্ণ হতে পারবে না। ভালো করে পড়ে প্রথম বিভাগের অধিকারী হও।’

বিকেলে বেলুন উড়িয়ে প্রীতি সমাবেশের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। পরে সমিতির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সুলতান আহমেদের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপাচা্র্য কবি কাজী নজরুল ইসলাম চৌধুরীর কবিতা উদ্ধৃত করে বলেন, ‘আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। চলার পথে নানা অন্ধকার ও বাধা আসবে। সেই বাধা কাটিয়ে উঠতে পারলে আমরা সর্বোচ্চ স্থানে যেতে পারব। মুসলিম চৌধুরী, ওয়াসিকা আয়েশা খান ও এমএ সালামসহ আরও অনেকে এর প্রমাণ।’

অনুষ্ঠানে বক্তব্য দেন চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম, হিসাববিজ্ঞান সমিতির ঢাকা বিভাগের আহ্বায়ক কাজী গিয়াস উদ্দিন,বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব ও বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের সভাপতি আহমেদ সালাহউদ্দিন।