শীত ও কুয়াশার কিছুটা বৃদ্ধি পাবে

0
68

#বৃহস্পতিবারের #আবহাওয়া #বার্তা:
পর্যবেক্ষণঃ গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগের তেঁতুলিয়ায় ৩ মি.মিটারের হালকা বৃষ্টিসহ, বিচ্ছিন্ন কিছু স্থানে আকস্মিক ভাবে বেশ কছু বৃষ্টিপাত লক্ষ্য করা যায়। এছাড়া সারাদেশের আবহাওয়া ছিল শুষ্ক ও বৃষ্টিহীন। দেশের আকাশ ছিল আংশিক মেঘলা এবং শীতের তীব্রতা ছিল কম। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় টেকনাফে ২৯.৫° সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় রাজশাহী, সাতক্ষীরা ও চুয়াডাঙ্গায় ১২.৫° সেলসিয়াস।
️?বৃহস্পতিবার সারাদেশে রৌদ্রজ্জ্বল-আবছায়া আবহাওয়া বিরাজ করতে পারে। আকাশ অস্থায়ী ভাবে আংশিক মেঘলা থাকার সম্ভাবনা আছে। আবহাওয়া থাকতে পারে শুষ্ক ও বৃষ্টিহীন। দিনের তাপমাত্রা হালকা হ্রাস পেলেও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ভোরের দিকে মৃদু শীত ও কুয়াশা কিছুটা বৃদ্ধি পাবে।
?ঢাকা বিভাগীয় অঞ্চলসমূহে রৌদ্রজ্জ্বল-আবছায়া আবহাওয়া বিরাজ করতে পারে। মৃদু শীত ও কুয়াশা কিছুটা হ্রাস পেতে পারে। দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
☀️চট্টগ্রাম বিভাগীয় অঞ্চলে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় ০.৬° হ্রাস পেতে পারে। এসব স্থানে রৌদ্রজ্জ্বল আবহাওয়া বিরাজ করতে পারে মৃদু শীত ও কুয়াশার কিছুটা বৃদ্ধি পাবে।
?সিলেট বিভাগীয় অঞ্চলে রৌদ্রজ্জ্বল-আবছায়া অবস্থা বিরাজ করতে পারে। দিনের ও রাতের তাপমাত্রা প্রায় ০.৬° হ্রাস পেতে পারে। শীত ও কুয়াশা কিছুটা বৃদ্ধি পাবে।
?রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও বরিশাল বিভাগীয় অঞ্চলে দিনের তাপমাত্রা প্রায় ০.৬° হ্রাস এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে রৌদ্রজ্জ্বল-আবছায়া অবস্থা বিরাজ করতে পারে। শীতের অনুভূতি ও কুয়াশা হালকা বৃদ্ধি পাবে।
?খুলনা বিভাগীয় অঞ্চল সমূহে দিনের তাপমাত্রা প্রায় ০.৬° হ্রাস এবং রাতের তাপমাত্রা প্রায় ০.৫° বৃদ্ধি পেতে পারে। এসময় রৌদ্রজ্জ্বল-আবছায়া আবহাওয়া বিরাজ করতে পারে। রাতে মৃদু শীত ও কুয়াশা হালকা হ্রাস পেতে পারে।
? দেশের আবহাওয়া প্রধান পর্যবেক্ষণ কেন্দ্র ঢাকায় বৃহস্পতিবারের সম্ভাব্য
তাপমাত্রাঃ সর্বোচ্চ ২৬.৩° সেলসিয়াস, সর্বনিম্ন ১৩.১° সেলসিয়াস।
তাপমাত্রার অনুভূতিঃ ২৯.৭°সেলসিয়াস।
আর্দ্রতার পরিমানঃ ৭৩.৫%
বৃষ্টিপাতঃ ০.০০ মি.মি.
বায়ুচাপঃ ১০১২ mBar.
বায়ুর গড় গতিঃ ঘন্টায় ৮.৩ কি.মি.।
বায়ুর গতিপথঃ উত্তর থেকে দক্ষিণ দিকে এবং উত্তর-পূর্ব থেকে দক্ষিণ-পশ্চিম দিকে।
সূর্যোদয়ঃ ভোর ৬.২৪ মিনিট।
সূর্যাস্তঃ সন্ধ্যা ৫.১১ মিনিট।
www.newschittagong24.com