শুক্র ও শনিবার পোশাক শিল্প এলাকায় ব্যাংক খোলা

0
107

মুসলিম সম্প্রদায়ের প্রধান উৎসব ঈদ-উল-ফিতর উপলক্ষে গার্মেন্টস কর্মীদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতাদি পরিশোধের জন্য পোশাক শিল্পঘন এলাকায় তফসিলি ব্যাংকের সংশ্লিষ্ট শাখা আগামী শুক্রবার ও শনিবার (২৩ ও ২৪) জুন খোলা থাকবে।

 

একইসঙ্গে প্রবাসীদের রেমিট্যান্স প্রবাহ স্বাভাবিক রাখতে আগামী ২৪ জুন (শনিবার) বাণিজ্যিক ব্যাংকগুলোর নিজস্ব বিবেচনায় প্রয়োজনীয় শাখা খোলা রাখার নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

 

মঙ্গলবার বাংলাদেশ ব্যাংক থেকে এ সংক্রান্ত দু’টি পৃথক প্রজ্ঞাপন জারি করে সব ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে পাঠানো হয়েছে।

 

প্রজ্ঞাপনে বলা হয়েছে, আসন্ন ঈদ-উল-ফিতরের আগে গার্মেন্টস কর্মীদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতাদি পরিশোধের সুবিধার্থে চট্টগ্রাম, ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, নারায়ণগঞ্জ ও সাভারে অবস্থিত তৈরি পোশাকশিল্প সংশ্লিষ্ট শাখা খোলা থাকবে।

 

এর মধ্যে আগামী ২৩ জুন (শুক্রবার) অর্ধদিবস (সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত) এবং ২৪ জুন (শনিবার) পূর্ণ দিবস (সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত) খোলা রাখতে হবে।

 

প্রজ্ঞাপনে বাণিজ্যিক ব্যাংকের নিজ নিজ শাখাগুলো পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে খোলা রাখার পরামর্শ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।