শুভ জন্মদিন মাহিয়া মাহি

0
107

নন্দিত অভিনেত্রী মাহিয়া মাহির জন্মদিন আজ। ১৯৯৩ সালের এই দিনে রাজশাহীতে জন্মগ্রহণ করেন তিনি। এবার ২৭ বছরে পা দিয়েছেন জনপ্রিয় এ তারকা।

২০১২ সালের ৫ অক্টোবর ‘ভালোবাসার রঙ’ সিনেমার মধ্য দিয়ে ঢালিউডে অভিষেক ঘটে চিত্রনায়িকা মাহির। এই সিনেমাতে তার সঙ্গে চিত্রনায়ক বাপ্পিরও অভিষেক ঘটে। প্রথম সিনেমাতেই ভক্তদের মনে জায়গা করে নেন মাহি।

মাহির পরিবারের দেয়া নাম শারমিন আক্তার নিপা। তবে সবাই তাকে মাহিয়া মাহি নামেই চেনেন। তার পিতার নাম আবু বকর ও মায়ের নাম দিলারা ইয়াসমিন।

মাহি ঢাকার উত্তরা হাইস্কুল থেকে মাধ্যমিক ও ঢাকা সিটি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন। এর পর তিনি শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজিতে ফ্যাশন ডিজাইনিংয়ের ওপর পড়াশোনা করেন।

২০১২ সালে প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়ার হাত ধরে সিনেমায় মাহির পথচলা শুরু হয়। প্রতিষ্ঠানটির ব্যানারে ‘ভালোবাসার রঙ’, ‘দবির সাহেবের সংসার’, ‘পোড়ামন’, ‘অন্যরকম ভালোবাসা’, ‘ভালোবাসা আজকাল’, ‘তবুও ভালোবাসি’, ‘হানিমুন’, ‘অনেক সাধের ময়না’, ‘দেশা দ্য লিডার’, ‘অগ্নি’ ও ‘অগ্নি-২’সহ একাধিক দর্শক নন্দিত সিনেমায় অভিনয় করেছেন তিনি। পেয়েছেন ব্যাপক দর্শকপ্রিয়তা। তবে বেশ কয়েক বছর আগেই প্রতিষ্ঠানটির সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছেন তিনি।