শ্রমিকদের জীবন মান উন্নয়নে কাজ করে যাব : নাছির

0
93

নাছির১চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত নাগরিক কমিটির প্রার্থী আলহাজ আ জ ম নাছির উদ্দিন বলেছেন, শ্রমিকরাই হচ্ছে দেশ গড়ার কারিগর। তাদের অবস্থা খারাপ রেখে দেশ কখনো ভাল থাকতে পারে না। আমি মেয়র নির্বাচিত হলে এই শ্রমিকদের জীবন মান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাব।
চট্টগ্রাম মহানগর বাইশ মহল্লা কমিটির কার্যালয়ে আয়োজিত মতবিনিমিয় সভায় এসব কথা বলেন আ জ ম নাছির উদ্দিন। গতকাল (১৭ এপ্রিল) শুক্রবার নগরীর সদরঘাট আনুমাঝির ঘাট এলাকায় আ জ ম নাছির উদ্দিনের সমর্থনে শ্রমিকদের সাথে মতবিনিময় সভার আয়োজন করেন বাইশ মহল্লা কমিটি।
কমিটির সভাপতি ইউচুপ সর্দারের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চসিক নির্বাচনে মেয়র প্রার্থী আ জ ম নাছির উদ্দিন। সভায় কমিটির সদস্য ও শ্রমিকরা শত শত হাতি প্রতীক হাতে নিয়ে সমবেত হন।
সভায় বাইশ মহল্লা কমিটির পক্ষে বক্তারা বলেন, এই দেশের শ্রমিকরা খুবই অবহেলিত। দিনে আয় করে দিনে খাই বলে এদের কেউ সম্মান করে না। অর্থাভাবে এদের খাদ্য ও স্বাস্থ্য সমস্যা লেগে থাকে সবসময়। মৌলিক অধিকার বঞ্চিত হওয়ার পাশাপাশি জীবন মান উন্নয়নে প্রযোজনীয় অবকাঠামো সুবিধাও পান না তারা।
গত সিটি করপোরেশন নির্বাচনে মনজুর আলম শ্রমিকদের জীবন মান ও অবকাঠামোর উন্নয়নের প্রতিশ্রুতি দিয়েও মেয়র হওয়ার পর তিনি খোঁজ নেননি। শুধু তাই নয়, শত দু:খের মাঝেও এলাকার কাউকে একবার দেখতে আসেননি তিনি।
বক্তাদের এসব কথার জবাবে আ জ ম নাছির উদ্দিন বক্তৃতায় বলেন, মেয়রের মত গুরুত্বপূর্ণ কোন দায়িত্বে না থেকেও আপনাদের পাশে আমি সবসময় ছিলাম। এখনো আছি। ভবিষ্যতেও থাকব। মেয়র হলে অগ্রাধিকার ভিত্তিতে আপনাদের সমস্যা সমাধানে আমি কাজ করব।
তিনি বলেন, মনজুর আলম মেয়র হলে পরামর্শক কমিটি করে নগরীর উন্নয়নে কাজ করার কথা গতবারও বলেছিলেন। কিন্তু কোথায় তার পরামর্শক কমিটি। নগরবাসী কি চোখে দেখেছেন তার পরামর্শক কমিটি। এবার পরামর্শক কমিটি করার কথা বলে তিনি নগরবাসীকে আবার ধোকা দেওয়ার চেষ্টা করছেন।
নগরবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, আবেগ তাড়িত হয়ে নয়, বিবেককে জাগ্রত করে আপনারা হাতি মার্কায় ভোট দিয়ে আমাকে একবার মেয়র নির্বাচিত করুন। আপনাদের দেয়া প্রতিশ্রুতি আমি অক্ষরে অক্ষরে পালন করব ইনশাল্লাহ।
মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নগর বাইশ মহল্লা কমিটির সহসভাপতি জমির উদ্দিন সর্দার, সাধারন সম্পাদক মাকসুদ আহমেদ সর্দার, যুগ্ম সম্পাদক শওকত হোসেন সর্দার, হাজী নুরুল হক ও রেখা আলম চৌধুরী প্রমূখ।
মতবিনিময় সভাশেষে আ জ ম নাছির উদ্দিন নগরীর ২৬ নং উত্তর হালিশহর ওয়ার্ডের বড়পূল, মইন্যাপাড়া, সিএসডি গোডাউন, আবদুর পাড়া, আচার্য পাড়া এলাকায় গণসংযোগ করছেন।