সদরঘাটে নৌকাডুবির ঘটনায় দুই শিশু নিখোঁজ

0
126

রাজধানীর সদরঘাটে লঞ্চের ঢেউয়ে পাঁচ যাত্রীসহ নৌকাডুবির ঘটনায় এখনও দুই শিশু নিখোঁজ রয়েছে। শিশু দুইটির নাম নুসরাত এবং মিশকাত। তাদের উদ্ধারে ফায়ার সার্ভিস, নৌপুলিশ, কোস্টগার্ড কাজ করছে। আজ শুক্রবার সকাল ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে তিনজনকে জীবিত উদ্ধারের কথা জানায় নৌ পুলিশ ও কোস্টগার্ড। তারা হলেন- বাবুল ফরাজি (৪২), শামিম মৃধা (৩০) ও ছয় মাসের একটি বাচ্চা।

সদরঘাট নৌ পুলিশ থানার ওসি আব্দুর রাজ্জাক গণমাধ্যমকে বলেন, সকাল সাড়ে ৬টার দিকে ওয়াইজঘাট থেকে নদীর ওপারে যেতে যাত্রীবাহী একটি ডিঙ্গি নৌকা রওয়ানা দেয়। এ সময় লঞ্চের ঢেউয়ে নিয়ন্ত্রণ হারিয়ে দুই শিশুসহ পাঁচ যাত্রী নিয়ে নৌকাটি আনুমানিক ৬টা ৪০ মিনিটের দিকে ডুবে যায়। খবর পেয়ে নৌ পুলিশের চৌকস টিম কাজ শুরু করে। ফায়ার সার্ভিস, কোস্ট গার্ড ও স্থানীয়দের সহযোগিতায় তিনজনকে জীবিত উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নে্য়ও হয়েছে। বাকিদের উদ্ধারে চেষ্টা চলছে।

ঢাকা নদী বন্দরের যুগ্ম-পরিচালক আলমগীর কবির বলেন, বরিশাল থেকে আসা লঞ্চ থেকে নেমে নৌকায় কেরানীগঞ্জ যাবার সময় লঞ্চের ঢেউয়ে নৌকাটি ডুবে যায়। এতে এক পরিবারের চারজনসহ আরো এক যাত্রী ছিল। বাকিরা সাঁতার কেটে তীরে উঠতে পারলেও দুই শিশু ডুবে যায়। তাদের উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিস, বিআইডব্লিউটিএ, নৌ পুলিশ এবং নৌ বাহিনীর দল। ফায়ার সার্ভিসের ডুবুরি দল এবং সদরঘাট কেবিন ক্রুজার বোট দিয়ে উদ্ধারকাজ চালানো হচ্ছে।

ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের দায়িত্বরত কর্মকর্তা রাশেদ সিকদার বলেন, লঞ্চের ঢেউয়ের কারণে নৌকাডুবির ঘটনা ঘটেছে। নৌকাটিতে পাঁচ যাত্রী ছিলেন। তবে দুই শিশু নিখোঁজ রয়েছে। শিশু দুটিকে উদ্ধারে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট কাজ শুরু করেছে। ফায়ার সার্ভিস হেডকোয়ার্টার্স থেকে ডুবুরি দল ও সদরঘাট কেবিন ক্রুজার বোট দিয়ে উদ্ধারকাজ চালানো হচ্ছে।