সন্ত্রাসী হামলায় খাগড়াছড়ি আলীগের সম্পাদক আহত; চট্টগ্রাম প্রেরণ

0
58

শংকর চৌধুরী খাগড়াছড়ি॥
খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী বৃহস্পতিবার সন্ত্রাসী হামলায় আহত হয়েছেন। জেলা শহরের নারকেল বাগান এলাকায় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী সকালে জেলা পরিষদে যাওয়ার সময় নারিকেল বাগান এলাকায় সন্ত্রাসীরা তার গাড়ী গতিরোধ করে তার উপর আক্রমণ চালায়। প্রথমে তাকে উদ্ধার করে খাগড়াছড়ি হাসপাতালে ও পরে আশঙ্কাজনক আবস্থায় চট্টগ্রামে প্রেরণ করা হয়েছে।

অভিযোগ পেলে পুলিশ আইনি ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মর্কতা তারেক মোহাম্মদ আব্দুল হান্নান।

সন্ত্রাসী হামলার জন্য খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলমসহ তাঁর অনুসারীদের দায়ী করেছেন খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে দোষীদের গ্রেফতারের দাবী জানান।

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরীর উপর হামলার প্রতিবাদে দুপুরে শহরে বিক্ষোভ মিছিল বের করে জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি’র অনুসারীরা। এসময় জগন্নাথ মন্দির এলাকায় ২টি চাঁদের গাড়ী ও ১টি অটোরিক্সা এবং আওয়ামীলীগ কার্যালয়ের সামনে ২টি দোকান ভাংচুর করে বিক্ষোভকারীরা।

এদিকে অভিযোগ অস্বীকার করে মেয়র রফিকুল আলম জানান, আধিপত্য বিস্তার করতে গত ক’দিন ধরে আওয়ামীলীগের কিছু নেতার অনুসারীরা শহরে সন্ত্রাসী কর্মকান্ড চালাচ্ছে। এবিষয়ে প্রশাসন অবগত আছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, এবিষয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা প্রশাসকের কার্যালয়ে জরুরী আইনশৃঙ্খলা সভা আহ্বান করা হয়েছে।