সপ্তম উইকেট তুলে নিলেন মোস্তাফিজ

0
75

ত্রিদেশীয় সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে টস জিতে ফিল্ডিং করছে বাংলাদেশ। গ্যারি উইলসনকে আউট করে নিজের চতুর্থ ও আইরিশদের সপ্তম উইকেট তুলে নিলেন মোস্তাফিজ। আউট হবার আগে উইলসন ১৭ বলে ৬ রান করেন।

 

এর আগে ওপেনার এড জয়েসকে আউট করে আন্তর্জাতিক ম্যাচে প্রথম উইকেট তুলে নেন অভিষিক্ত সানজামুল। নিজের প্রথম ওভারেই ৪৬ রান করা জয়েসকে আউট করেন তিনি।এ রিপোর্ট লেখা পর্যন্ত ৩৪ ওভার ৭ উইকেট হারিয়ে আইরিশদের সংগ্রহ ১৩৬ রান।

 

আউট হয়েছেন- পল স্টারলিংক(০), পোর্টারফিল্ড (২২), অ্যান্ডি বালবির্নিক (১২), নায়াল ওব্রায়েন (৩০), এড জয়েস (৪৬), কেভিন ওব্রায়ন (১০) ।

 

বাংলাদেশের পক্ষে মোসাদ্দেক হোসেন সৈকত ও সাকিব আল হাসান ১টি করে উইকেট নিয়েছেন।

 

শুক্রবার বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায় ম্যাচটি শুরু হয়। ডাবলিন থেকে ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি ও বিটিভি।

 

টুর্নামেন্টে এখন পর্যন্ত জয়ের মুখ দেখেনি বাংলাদেশ। যদিও টাইগারদের প্রথম ম্যাচটি বৃষ্টি কারণে ভেস্তে যায়। কিন্তু দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে লজ্জার হার। টাইগারদের মতো স্বাগতিকদের একই অবস্থা।

 

আজ একাদশ থেকে বাদ পড়েছেন মেহিদী হাসান মিরাজ। গত ম্যাচে উইকেটশূন্য ছিলেন এই তরুণ অলরাউন্ডার। তার জায়গায় অভিষেক হচ্ছে সানজামুল ইসলামের। লিস্ট ‘এ’ ক্রিকেটে ৬৪ ম্যাচে ৮০ উইকেট নিয়েছেন ২৭ বছর বয়সী এই বাঁহাতি স্পিনার।

 

বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ, সানজামুল ইসলাম, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।

 

আয়ারল্যান্ড একাদশ: উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), পল স্টার্লিং, নায়াল ওব্রায়েন (উইকেটরক্ষক), অ্যান্ডি বালবির্নি, কেভিন ওব্রায়েন, গ্যারি উইলসন, এড জয়েস, জর্জ ডকরেল, ব্যারি ম্যাককার্থি, টিম মুরতাগ, পিটার চেজ।