সরকারের ক্রীড়ানক হয়ে কাজ করছে ইসি

0
79

বর্তমান নির্বাচন কমিশন সরকারের ক্রীড়ানক হয়ে কাজ করছে বলে অভিযোগ করেছেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

শুক্রবার সকালে নগরীর বাকলিয়ার কালামিয়া বাজার, চেয়ারম্যান ঘাটা, বলির হাট, রাহাত্তারপুল, চকবাজার, কাপাসগোলা ও কাতালগঞ্জ এলাকায় গণসংযোগকালে তিনি এ অভিযোগ করেন।

সরকারের ক্রীড়ানক হয়ে কাজ করছে ইসিআবদুল্লাহ আল নোমান অভিযোগ করে বলেন, ‘সরকার রিমোট কন্ট্রোলের মাধ্যমে নির্বাচন কমিশনকে পরিচালিত করছে। সেনা মোতায়েনের ঘোষণা দিয়ে আবার সরকারের পরোক্ষ হস্তক্ষেপে তা থেকে পিছপা হয়ে নির্বাচন কমিশন তাদের নিরপেক্ষতাকে প্রশ্নবিদ্ধ করে ফেলেছে।’

সুষ্ঠু নির্বাচন করতে ব্যর্থ হলে নির্বাচন কমিশনকে জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে বলেও মন্তব্য করেন চট্টগ্রামে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক আবদুল্লাহ আল নোমান।

তিনি বলেন, ‘জনগণ বিএনপির সাথে আছে। সরকার মামলা হামলা দিয়ে গ্রেপ্তার করে নির্বাচনকে প্রভাবিত করার যতই ষড়যন্ত্র করুক না কেন তাতে কোন লাভ হবে না। নির্বাচনকে আমরা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। ভোট যুদ্ধে আমরা জিতব আর সরকার ও সন্ত্রাসীরা পরাজিত হবে।’

আবদুল্লাহ আল নোমান বলেন, ‘বাকলিয়ার মাটি হচ্ছে বেগম খালেদা জিয়ার শক্ত ঘাটি। দ্ইু দফায় মন্ত্রীর দায়িত্ব পালন কালে বাকলিয়ায় ব্যাপক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করেছি। সুখে দুখে বাকলিয়ার মানুষের পাশে ছিলাম। তাই বাকলিয়াবাসীকে বলব মনজুর আলমকে কমলালেবু মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করুন। মনজু নির্বাচিত হলে বাকলিয়ার অসমাপ্ত উন্নয়ন কাজ সমাপ্ত করবেন।’

গণসংযোগকালে আবদুল্লাহ আল নোমানের সাথে উপস্থিত ছিলেন- মহানগর বিএপির সহ সভাপতি শামসুল আলম, মহানগর বিএনপি নেতা জাহাংগীর আলম, কাজী আকবর, কাজী বেলাল, বাকলিয় থানা বিএনপি নেতা নুরুল আলম রাজু, হাশেম সওদাগর, মোহাম্মদ তৈয়ব, মোহাম্মদ মহিউদ্দিন, নুর মোহাম্মদ, শাহজাহান, মোহাম্মদ ইউসুফ, আকরামুল হক, আলমগীর নুর, নুর উদ্দীন, শাহ আলম, নাছির উদ্দিন, রৌশনগীর আমিন, জসীম উদ্দিন, মোহাম্মদ হারুন প্রমুখ।

এছাড়া চকবাজার ও কাপাসগোলা এলাকায় গণসংযোগে উপস্থিত ছিলেন- চকবাজার থানা বিএনপি নেতা আবু আহমদ, খালেদ সাইফুল্লাহ ও মোহাম্মদ সুমন প্রমুখ।