সাংসদ সবুরের দুই দফা জানাজা সম্পন্ন

0
70

বরগুনা-২ আসনের সংসদ সদস্য গোলাম সবুর টুলুর দুই দফা জানাজা হয়েছে শনিবার।সাংসদ সবুরের দুই দফা জানাজা সম্পন্ন

প্রথম দফায় সকাল সাড়ে ৭টায় সাভারে এবং দ্বিতীয় দফায় সকাল সাড়ে ১১টায় সংসদ ভবনে তার জানাজা অনুষ্ঠিত হয়েছে।

সকাল ৭টায় তার মরদেহ সাভারের উলাইলে নিজ মালিকানাধীন মধুমতি টাইলস কারখানায় নেওয়া হয়।

পরে সেখানে অনুষ্ঠিত জানাজায় মধুমতি টাইলস কারখানার কর্মকর্তা-কর্মচারীগণ, সাভারের সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আশরাফ উদ্দিন খান ইমু, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ অংশ নেন।

সাভারে জানাজা শেষে সকাল ১১টার দিকে গোলাম সবুরের মরদেহ সংসদ ভবনে নেওয়া হয়। সকাল সাড়ে ১১টার দিকে সেখানে দ্বিতীয় দফায় তার জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজা শেষে মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকারের পক্ষে ডেপুটি স্পিকার শওকত আলী, বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার পক্ষে বিরোধীদলীয় প্রধান হুইপসহ আরও অনেকে।

গোলাম সবুরের মরদেহ এখন হেলিকপ্টারযোগে পাথরঘাটায় নিয়ে যাওয়া হবে। সেখানে তৃতীয় জানাজা শেষে ঢাকায় এনে বনানী গোরস্তানে তার লাশ দাফন করা হবে।

শুক্রবার বিকেলে বরগুনা থেকে ঢাকায় আসার পথে ফরিদপুরের ভাঙ্গায় এক সড়ক দুর্ঘটনায় বরগুনা-২ আসনের সরকারদলীয় সংসদ সদস্য গোলাম সবুর টুলু প্রাণ হারান। এতে আহত হন তার ভাইসহ আরো চার জন।

সাংসদ গোলাম সবুরের মৃত্যুতে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার শওকত আলী, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের, এলজিইডি মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম প্রমুখ গভীর শোক প্রকাশ করেছেন।
গোলাম সবুর টুলু। ফাইল ছবি