সালাহ উদ্দিনের খোঁজ করতে হাইকোর্টের নির্দেশ

0
83

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমদকে খোঁজ অব্যাহত রাখতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সোমবার বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি গোবিন্দ্র চন্দ্র ঠাকুরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে সালাহ উদ্দিনের পক্ষে অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশিরউল্লাহ উপস্থিত ছিলেন। বশিরউল্লাহ বলেন, আদালত আদেশে পরবর্তী ৬ মাস প্রতি মাসের ১ তারিখে অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন পুলিশকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জমা দিতে বলেছেন।

এর আগে গত ১৫ মার্চ বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমদকে খুজে পাওয়া যায়নি মর্মে আইনশৃঙ্খলা বাহিনী প্রতিবেদন হাইকোর্টে দাখিল করে। আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষে উত্তরা পশ্চিম থানার ওসি, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, স্পেশাল ব্রাঞ্চ, সিআইডি ও র্যাব তাদের প্রতিবেদন দাখিল করেন।

গত ১২ মার্চ সালাহ উদ্দিনকে খুঁজে বের করে আদালতে কেন হাজির করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। সালাহ উদ্দিনকে ২৪ ঘণ্টার মধ্যে আদালতে হাজির করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি ফৌজদারি আবেদন করেন তার স্ত্রী প্রাক্তন সংসদ সদস্য হাসিনা আহমদ। সালাহউদ্দিন আহমেদ