সাহাবউদ্দিনের বলী খেলায় বাদশা-শাহজাহান চ্যাম্পিয়ন

0
103

চট্টগ্রাম: নগরের সিআরবিতে সাহাবউদ্দিনের বলী খেলায় চ্যাম্পিয়ন হয়েছেন চকরিয়ার বাদশা ও কুমিল্লার শাহজাহান।
রোববার(১৪ এপ্রিল) বিকেল তিনটা থেকে শুরু হওয়া এই খেলায় বিভিন্ন জেলার বলীরা অংশগ্রহণ করেন।
সিআরবির রেলওয়ের সাত রাস্তার মোড়ে বলী খেলা দেখতে হাজারো দর্শক জড়ো হন। কানায় কানায় পূর্ণ ছিল মাঠের আশে পাশের বিভিন্ন জায়গা।
বলী খেলায় চ্যাম্পিয়ন বাদশা-শাহজাহান। ছবি: সোহেল সরওয়ারখেলায় অংশ নিয়েছিলেন বিভিন্ন বয়সী প্রায় অর্ধ শতাধিক বলী। তাদের মধ্যে আটজন সরাসরি অংশ নেন চ্যালেঞ্জ রাউন্ডে। আর অন্যরা প্রথম রাউন্ডে বিদায় নেন।
প্রথম রাউন্ড শেষ হওয়ার পর কমিটির বাছাই করা আটজন সরাসরি অংশ নেন চ্যালেঞ্জ রাউন্ডে।
চ্যালেঞ্জ রাউন্ড থেকে সেমিফাইনালে উঠেন শফিক, বাদশা, শাহজাহান ও মো. হোসেন। সেমিফাইনালে শফিক বলীকে হারিয়ে ফাইনাল রাউন্ডে উঠেন বাদশা। তারা দুজনই খেলেন মাত্র তিন মিনিট ১৫ সেকেন্ড। এ সময়ের মধ্যে শফিক বলীকে হারান বাদশা। তবে শাহজাহান ও মো. হোসেনের মধ্যে প্রায় ১১ মিনিটেরও বেশি সময় লড়াই চলে। পরে রেফারি শাহজাহানকে বিজয়ী ঘোষণা করেন।
ফাইনাল খেলা শুরুর পর থেকেই বাদশা ও শাহজাহান দুজনই কৌশল অবলম্বন করে খেলে যাচ্ছিলেন। তাদের মধ্যে লড়াই চলে ৭ মিনিট ১৪ সেকেন্ড। এ সময়ের মধ্যেও দুজনই কেউ কাউকে ছাড় দেয়নি।
বলী খেলায় চ্যাম্পিয়ন বাদশা-শাহজাহান। ছবি: সোহেল সরওয়ারতবে শাহজাহান মাথা ঠুকে ও পা ধরে মাটিতে ফেলার চেষ্টা করায় রেফারি প্রথমে অযোগ্য ঘোষণা করলেও পরে দর্শকদের ভূমিকায় আবারও দুজনের মধ্যে খেলা চলে। এক পর্যায়ে দুজনের মতামতের ভিত্তিতে রেফারি এম এ মালেক দুজনকই যুগ্ন চ্যাম্পিয়ন ঘোষণা করেন।