সিইউজে সভাপতি নাজিমউদ্দিন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস

0
150

দুই বছরের জন্য চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) নেতৃত্বে এসেছেন নাজিমউদ্দিন শ্যামল এবং হাসান ফেরদৌস। সাংবাদিকদের ভোটে শ্যামল সিইউজের সভাপতি এবং হাসান ফেরদৌস সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বুধবার (৩১ জানুয়ারি) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণের পর রাতে ফলাফল ঘোষণা করেছেন নির্বাচন কমিশনের চেয়ারম্যান মোয়াজ্জেমুল হক।

নির্বাচনে ৯টি পদে ২৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  ৩৯২ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৩৬১ জন।

ঘোষিত ফলাফলে সভাপতি পদে নাজিমউদ্দিন শ্যামল পেয়েছেন ১৭৯ ভোট।  তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দৈনিক বাংলাদেশ প্রতিদিনের ব্যুরো প্রধান রিয়াজ হায়দার চৌধুরী পেয়েছেন ১৭০ ভোট।  সভাপতি পদে অপর প্রার্থী সমীর বড়ুয়া ব্যক্তিগত কারণ দেখিয়ে আগেই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

বিজয়ী নাজিমউদ্দিন শ্যামল এর আগে সাধারণ সম্পাদক হিসেবেও সিইউজেতে নেতৃত্ব দিয়েছিলেন।  রিয়াজ হায়দার চৌধুরী বিদায়ী কমিটির সভাপতি ছিলেন।

সিনিয়র সহ-সভাপতি পদে জিতেছেন একাত্তর টেলিভিশনের ব্যুরো প্রধান মাঈনুদ্দিন দুলাল।  তিনি পেয়েছেন ১৪৯ ভোট।  প্রতিদ্বন্দ্বী দৈনিক পূর্বদেশের ভারপ্রাপ্ত চিফ রিপোর্টার রতন কান্তি দেবাশীষ পেয়েছেন ১১৬ ভোট।

সহ-সভাপতি পদে দৈনিক পূর্বকোণের সিনিয়র রিপোর্টার মোহাম্মদ আলী ২১১ ভোট পেয়ে জিতেছেন।  তার প্রতিদ্বন্দ্বী একই গণমাধ্যমের সহ সম্পাদক আবসার মাহফুজ পেয়েছেন ১২৯ ভোট।  মোহাম্মদ আলী বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক।

সাধারণ সম্পাদক পদে হাসান ফেরদৌস পেয়েছেন ১৯২ ভোট।  তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ম শামসুল ইসলাম পেয়েছেন ১৬২ ভোট।

একুশে টেলিভিশনের বিশেস প্রতিনিধি হাসান ফেরদৌস সিইউজের বিদায়ী কমিটির আগের কমিটিতে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে দৈনিক আজাদীর সিনিয়র রিপোর্টার সবুর শুভ ১৬৭ ভোট পেয়ে জিতেছেন।  প্রতিদ্বন্দ্বী দৈনিক আমাদের সময়ের ব্যুরো প্রধান হামিদ উল্লাহ পেয়েছেন ১২৫ ভোট।

অর্থ সম্পাদক পদে বিজয়ী দৈনিক আজাদীর সহ সম্পাদক কাশেম শাহ পেয়েছেন ২১৮ ভোট।  প্রতিদ্বন্দ্বী সৌমেন ধর পেয়েছেন ১০৪ ভোট।

সাংগঠনিক সম্পাদক পদে দৈনিক পূর্বকোণের সিনিয়র রিপোর্টার এস এম ইফতেখারুল ইসলাম ১৯০ ভোট পেয়ে

 

বিজয়ী হয়েছে।  তার প্রতিদ্বন্দ্বী আলোকময় তলাপাত্র পেয়েছেন ১৫১ ভোট।প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে বিজয়ী দৈনিক সমকালের প্রতিবেদক আহমেদ কুতুব পেয়েছেন ১৫৫ ভোট।  তার প্রতিদ্বন্দ্বী দৈনিক ভোরের কাগজের প্রতিবেদক প্রীতম দাশ পেয়েছেন ১১৪ ভোট।

নির্বাহী সদস্য পদে বিজয়ী বিডিনিউজটোয়েন্টিফোর.কমের উত্তম সেন গুপ্ত পেয়েছেন ১৩৯ ভোট।  তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দৈনিক সমকালের ক্রাইম অ্যান্ড স্পোর্টস রিপোর্টার রুবেল খান পেয়েছেন ১৩৫ ভোট।